ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রানের জন্য দৌড়াচ্ছেন রাহুল-রোহিত: ছবি-সংগৃহীত

walton

হাফসেঞ্চুরির পর আর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি লোকেশ রাহুল। ভারতের দলীয় ১৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ওহাব রিয়াজ। বাবর আজমের ক্যাচ বানিয়ে রাহুলকে ফেরান তিনি। 

৭৮ বলে ২ ছক্কা ও ৩ চারে ৫৭ রান করেছেন রাহুল। এই রিপোর্ট লেখা পযর্ন্ত ২৬.২ ওভার শেষে ১ উইকেটে ১৫৭ রান করেছে ভারত। ব্যাটিংয়ে আছেন রোহিত শর্মা (৯১) ও অধিনায়ক বিরাট কোহলি (৪) 

এর আগে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের উদ্বোধনী জুটিতে ১৭.৩ ওভারে দলীয় সেঞ্চুরির দেখা পায় ভারত।

মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি পেয়েছেন রোহিত। শাদাব খানের এক ওভারে ২ চার ও ১ ছক্কায় ১৭ রান নিয়ে ক্যারিয়ারের ৪৩তম ফিফটি ‍উদযাপন করেন তিনি। নিজের গত পাঁচ ম্যাচের চারটিতে হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি পেয়েছেন রোহিত। 

বিশ্বকাপ আসরের সবচেয়ে জমজমাট ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়্ক সরফরাজ আহমেদ। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় এই মহারণ।

চারদিকে এই ম্যাচ উত্তেজনা ছড়ালেও বিশ্বকাপ মঞ্চে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের ইতিহাস অবশ্য বড়ই একপেশে। বিশ্বকাপে ছয়বারের মুখোমুখিতে একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। 

বিশ্বকাপে একপেশে হলেও ওয়ানডে লড়াইয়ে পাকিস্তানই এগিয়ে। ১২৭ ম্যাচে পাকিস্তানের ৭৩ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৪টি। গত বছর এশিয়া কাপে সর্বশেষ দেখায় ভারত হেসেখেলে জিতলেও ইংল্যান্ডের মাটিতে শেষ দেখায় জয় পায় পাকিস্তান। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা উৎসব করেছিল সরফরাজ আহমেদের দল। 

পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওহাব রিয়াজ, হাসান আলী ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল ও জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ভালুকায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
অবনী মাহবুবের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত
শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন সাংবাদিক অজয় বড়ুয়া
২৪০০ কোটি টাকার জিপিএইচে ৮৮৫০ জনের কর্মসংস্থান হবে
পদ্মাসেতুতে রোডওয়ে গার্ডার বসানো শুরু


ছেলেধরা সন্দেহে গণপিটুনি, এক ব্যক্তির মৃত্যু
শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় দোয়া
ভারতে তসলিমার ভিসার মেয়াদ বাড়লো
স্থানীয় নির্বাচন: ৩৩৫ আসনে বিনা ভোটে নির্বাচিত ৬৪
‘আজীবন মানুষের কথাই বলেছেন সাংবাদিক লাবলু’