ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশই ফেভারিট: তামিম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল

walton

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারায় অনেকটাই মানসিকভাবে পিছিয়ে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দিয়ে ঘুরে দাঁড়ানোর একটা সুযোগ ছিল টাইগারদের সামনে। 

তবে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় সেই সুযোগ আর পায়নি বাংলাদেশ। তাই দীর্ঘ আট দিন বিরতির পর আগামী সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী।
 
ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকেই ফেভারিট মনে করছেন দলের ওপেনার তামিম ইকবাল। শনিবার (১৫ জুন) সাংবাদিকদের তিনি বলেন, ‘অবশ্যই আমরা ফেভারিট। সম্প্রতি ওদের বিপক্ষে আমরাই বেশি ম্যাচ জিতেছি। ত্রিদেশীয় সিরিজের তিনটি ম্যাচই জিতেছি। তবে কে ফেভারিট আর কে ফেভারিট নয় এটা বড় বিষয় নয়। ক্রিকেট এমন একটা খেলা একটা নির্দিষ্ট দিনে যে ভালো খেলবে সে-ই জিতবে। বিশ্বকাপে এটা সবার জন্যই সমান। সব দলের সঙ্গেই এমন হতে পারে।’
 
তবে প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তামিম। তাই নিজের পারফর্ম্যান্স নিয়ে তামিম বলেন, ‘আমার ব্যাটিংয়ের বৈশিষ্ট্য হলো, আমি হয় খুব তাড়াতাড়ি আউট হয়ে যাই। আর যদি তাড়াতাড়ি আউট না হই ১০ ওভার টিকে যাই, তাহলে মোটামুটি ইনিংসটা বড় হয়। আমি তিন ম্যাচেই শুরুটা পেয়েছি। কিন্তু ৫-৭ ওভার পার করেই আউট হয়ে গেছি। আমি শুরুতে টিকে থাকার এবং ইনিংস সাজানোর কাজটি বেশ কষ্ট করে করেছি। এরপর যখনই এটা আমার পক্ষে নিয়ে আসা উচিৎ ছিল তখনই আউট হয়ে গেছি। প্রথম তিনটা ম্যাচের দুইটাতেই সত্যি কথা বলতে উইকেটটা বিসর্জন দিয়ে আসি। এটাই হতাশাজনক। পরের ম্যাচে ভালো শুরু করতে পারলে আশা করি এটা আর হবে না।’
 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাউন্স বল ভালো করে সামলানোর প্রস্তুতি নিয়েছে পুরো দল। আর ক্যারিবীয়দের পেসারদের খেলার অভিজ্ঞতা রয়েছে বলেই বেশ আত্মবিশ্বসী তামিম।
 
বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
আরএআর/এসআইএস

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
শ্রীলঙ্কা সফর: টাইগারদের অনুশীলন শুরু
মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’
সঠিকভাবে গড়ে উঠেনি চট্টগ্রাম, বিকল্প সড়কও হয়নি
ফলপ্রকাশেও ভিড় নেই মিষ্টির দোকানে
ইঁদুরের হানায় ঝুঁকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ!


ধান কেনায় ডিসিদের সহায়তার নির্দেশ
বোর্ড সেরা ঝালকাঠি এন এস কামিল মাদরাসা
পুরান ঢাকায় পরিত্যক্ত দ্বিতল ভবনে ধস
পাঁচ বছরে সর্বোচ্চ জিপিএ-৫ চট্টগ্রাম শিক্ষাবোর্ডে
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু