নিজেকে নয়, আসগরকেই অধিনায়ক মানেন গুলবাদিন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলবাদিন নাইবের সঙ্গে, আসগর আফগান (ডানে)-ছবি: সংগৃহীত

walton

বিশ্বকাপ শুরুর প্রায় দুই মাস আগে আসগর আফগানকে ওয়ানডে দলের নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে তুমুল সমালোচনার জন্ম দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। অথচ এই আসগরের অধীনেই আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের উত্থান ঘটেছিল আফগান ক্রিকেটের। 

ক্রিকেটের সবচেয়ে বড় আসরকে সামনে রেখে কোচ কিংবা টিম ম্যানেজমেন্টকে কিছু না জানিয়েই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় আসগর আফগানকে। তার বদলে তিনটি আলাদা ফরম্যাটে পৃথক অধিনায়ক বেছে নেওয়া হয়।

এভাবে হুট করে দলের সফল অধিনায়ককে সরিয়ে দেওয়া মানতে পারেননি দলের সিনিয়র ক্রিকেটাররা। আসগরের পাশে দাঁড়ান মোহাম্মদ নবী, রশিদ খানদের মতো তারকা ক্রিকেটাররা। কিন্তু তাতেও সিদ্ধান্ত পাল্টায়নি দেশটির ক্রিকেট বোর্ড। তবে আসগরের বদলে যাকে দায়িত্ব সঁপে দেওয়া হয়েছে সেই গুলবাদিন নাইব কিন্তু এখনও আসগরকেই অধিনায়ক হিসেবে মানেন।

আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে গুলবাদিন বলেন, ‘আসগর আফগান এখনও আমার অধিনায়ক। সর্বশেষ আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের বিপক্ষে যে ম্যাচগুলো খেলেছি সেখানে তিনি আমাকে অনেক সহায়তা করেছেন। তিনি আমাকে পথ দেখিয়েছেন। তিনি আমার কাছে শুধুই একজন খেলোয়াড় নন, তিনি এখনও আমার অধিনায়ক।'

নতুন আফগান অধিনায়ক আরও বলেন, ‘আমি তার (আসগর) সমর্থন চাই। শুধু তার কাছ থেকে নয়, মোহাম্মদ নবী, রশিদ খান এবং আরও যাদের অনেক অভিজ্ঞতা আছে তাদের কাছ থেকেও আমি সমর্থন চাই। আমামদের সবার একটাই উদ্দেশ্য: আমরা আফগানিস্তানের জন্য খেলতে চাই, অধিনায়ক যেই হোক না কেন।'

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আগামী ১ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আফগানিস্তান। তার আগে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ শেষে ইংলিশদের বিপক্ষেও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’