বিশ্বকাপে পরিবার পাশে পাচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

দেড় মাসের মতো সময় ধরে চলবে এবারের ক্রিকেট বিশ্বকাপ। লম্বা এই সময়ে সব দেশের ক্রিকেটাররাই চান পরিবারের সদস্যরা পাশে থাকুক। বাংলাদেশের ক্রিকেটাররা সেই সুযোগ পেলেও অনেকেই পাচ্ছেন না সেই সুযোগ।

প্রথমে না করে দিলেও পরবর্তীতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে ক্রিকেটারদের পরিবারকে বিশ্বকাপে সঙ্গে রাখার অনুমতি দেওয়া হয়। তবে শর্ত সাপেক্ষে। বিশ্বকাপ শুরুর ২১ দিন পর ক্রিকেটারদের সঙ্গে তাদের পরিবারের সদস্যরা যোগ দিতে পারবেন। 

তবে পাকিস্তানের ক্রিকেটাররা সে সুযোগও পাচ্ছেন না। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক কথায় পরিবারকে নাকোচ করে দিয়েছে। পিসিবির নতুন পলিসিতে নিষিদ্ধ করা হয়েছে খেলোয়াড়দের স্ত্রী-সন্তানদের উপস্থিতি। তবে কেউ যদি ইংল্যান্ডে তার পরিবারের সদস্যদের রাখতে চায় সে ক্ষেত্রে ওই ক্রিকেটারকেই সকল খরচ বহন করতে হবে। সেক্ষেত্রেও শর্ত আছে পিসিবির। ক্রিকেটাররা যে হোটেলে থাকবেন সেখানে একই রুমে থাকতে পারবেন না পরিবারের কেউ।

লম্বা সফরে মানসিকভাবে শক্ত থাকার লক্ষ্যে যেখানে প্রায় সব দেশের ক্রিকেট বোর্ডই তাদের খেলোয়াড়দের অনুমতি দিয়েছে স্ত্রী-সন্তান তথা পরিবারের সদস্যের সঙ্গে নিয়ে থাকার। যাতে মানসিকভাবে তারা শক্ত থাকতে পারে ও মনোযোগের উপর বাড়তি চাপ না পরে সেখানে পিসিবি ভাবছে পরিবারের সদস্যরা সঙ্গে থাকলে মনোযোগ বিঘ্নিত হয়।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক


বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড