মরক্কোর বিপক্ষে মাঠে নেমেছে স্পেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

শীর্ষে থেকে শেষ ষোল নিশ্চিত করতে মরক্কোর বিপক্ষে মাঠে নেমেছে স্পেন। আর গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার আগে সান্ত্বনার জয় পেতে মরিয়া মরক্কো।

টানা দুই ম্যাচে পরাজয় নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেছে মরক্কোর। ফলে আজকের ম্যাচে একটা সান্ত্বনার জয় পেতেই মাঠে নামবে উত্তর আফ্রিকার দলটি। আর স্পেনের সামনে শীর্ষে থেকে শেষ ষোল নিশ্চিত করার হাতছানি।

বাংলাদেশ সময় রাত সোমবার (২৫ জুন) ১২টায় কালিনিনগ্রাদ স্টেডিয়ামে গ্রুপ ‘বি’র ম্যাচে মুখোমুখি হয়েছে স্পেন-মরক্কো।

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন আছে দারুণ ছন্দে। দলের মূল কোচ না থাকলেও ভারপ্রাপ্ত কোচের অধীনেই ঘুছিয়ে উঠেছে দলটি। আক্রমণভাগে দারুণ ফর্মে আছেন দিয়েগো কস্তা। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে ৩ গোল করেছেন তিনি। তবে শেষবারের মতো বিশ্বকাপ খেলতে নামা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার দিকেই নজর থাকবে সবার।

অন্যদিকে রাশিয়া বিশ্বকাপে এখনও কোন ম্যাচ না জেতা মরক্কোর জন্য আজকের ম্যাচটি সম্মান রক্ষার। বিদায়ের আগে একটা জয় নিয়েই ফিরতে চাইবেন হাকিম জিয়েখরা। দলের সেরা তারকাও এই নেদারল্যান্ডে জন্ম নেওয়া মরক্কান। দলে অবশ্য জুভেন্টাসের ডিফেন্ডার মেধি বেনাতিয়ার মতো তারকাও আছেন। তবে শুরুর একাদশে তাকে রাখা হয়নি।

স্পেনের একাদশ

দাভিদ দে গিয়া, দানি কারবাহাল, জেরার্ড পিকে, সার্জিও রামোস, আন্দ্রেস ইনিয়েস্তা, থিয়াগো আলকানতারা, সার্জিও বুসকেটস, জর্দি আলবা, দিয়েগো কস্তা, দাভিদ সিলভা, ইসকো।

মরক্কোর একাদশ

মুনির এল কাজুয়ি, আশরাফ হাকিমি, মানুয়েল দা কস্তা, রোমাঁ সাইস, কারিম এল আহমাদি, ইউনেস বেলহান্দা, খালিদ বুতাইব, মোবারাক বুসুফা, সুফিয়ান আমরাবাত, হাকিম জিয়েশ, নাবিল দিরার।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল স্পেন ফিফা বিশ্বকাপ ২০১৮
শেষ হলো কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব
গ্রন্থমেলায় মাসরুর আরেফিনের ‘আগস্ট আবছায়া’
শেবাচিমে ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ায় ১৮ রোগী অসুস্থ
চট্টগ্রামের জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের দাবি
চিকিৎসকসহ ২ জনকে সাময়িক বরখাস্তের সুপারিশ, তদন্ত কমিটি
মঙ্গলবার আখেরি মোনাজাতে শেষ হচ্ছে সাদ অনুসারীদের ইজতেমা
ভালুকায় যুবকের মরদেহ উদ্ধার
কুয়েতে সড়ক দুর্ঘটনায় নড়াইলের যুবক নিহত
প্রধানমন্ত্রীর সঙ্গে ক্রাউন প্রিন্স ও ফাতিমার বৈঠক
নারায়ণগঞ্জে কভার্ডভ্যান চাপায় ব্যবসায়ী নিহত