২-০ গোলে এগিয়ে গেল সেনেগাল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

১-০তে পিছিয়ে পড়া পোল্যান্ড দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়াতে পুরো একাদশ নিয়েই উপরে খেলতে থাকে। আর এরই সুযোগ নিয়ে ব্যববধান ২-০ করে সেনেগাল। ৫৯ মিনিটে পোল্যান্ডের গ্রেজেগর্জ ক্রাইচোভিয়াক বল ব্যাক পাস দিলে সেখান থেকে  সেনেগালের বায়ে নিয়াং পেয়ে যান। তিনি পরে পোলিশ গোলরক্ষক ভোইসিয়েখ সেজেকজেসনি পরাস্থ করে গোল করতে কোনো ভুল করেননি।

এর আগে থিয়াগো সিওনেকের আত্মঘাতী গোলে রাশিয়া বিশ্বকাপে সেনেগাল ও পোল্যান্ডের মধ্যকার চলতি ম্যাচের প্রথমার্ধ শেষে ১-০ তে এগিয়ে যায় সেনেগাল। 

সেনেগাল শিবির প্রথম গোলটি পায় ম্যাচের ৩৭ মিনিটে। বায়ে নিয়াং বল পাঠান সাদিয়ো মানের দিকে। তারকা এ স্ট্রাইকার পরে ইদ্রিসা গিইয়ের দিকে বল ঠেলে দেন। পোল্যান্ডের বক্সের ভেতরে থেকে সরাসরি জালে শট নিয়েছিলেন ইদ্রিসে গুইয়ে। জালের অনেকটা বাইরে দিয়ে যাওয়া বলটিকে পায়ে লাগিয়ে নিজেদের জালে পাঠিয়ে দিলেন থিয়াগো সিওনেক।

অথচ প্রথমার্ধের খেলায় বেশিরভাগ সময়ই বল নিজেদের দখলে রেখেছে লেভানডভস্কিরা। আর ৪৫ ভাগ বল ছিলো সেনেগালের দখলে।

এর আগে রাশিয়া বিশ্বকাপের ১৬তম ম্যাচে মাঠে নামে পোল্যান্ড ও সেনেগাল। এইচ গ্রুপে স্পার্তাক স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হলো দু’দল। বাংলাদেশ সময়: রাত ৯ টায় তাদের খেলা শুরু হয়।

নিচে পাঠকদের জন্য দু’দলের শুরুর একাদশ দেয়া হলো:

পোল্যান্ড একাদশ
ভোইসিয়েখ সেজেকজেসনি, মিকায়েল পাজদান, থিয়াগো সিওনেক, আর্কাদিয়ুস মিলিক, রবার্ত লেভানডভস্কি, গ্রেজেগর্জ ক্রাইচোভিয়াক, কামিল গোসিকি, মাসিয়ে রাইবুস, ইয়াকুভ ব্লাসজেকজিকোভস্কি, পিতর জিয়েলিনস্কি, লুকাস পিসজেকজেক।

সেনেগাল একাদশ
খাদিম নাদিয়াই, কালিদু কুলিবালি, ইদ্রিসা গিইয়ে, সালিফ সানে, মামে বিরাম দিয়ুফ, সাদিয়ো মানে, ইউসুফ সাবালি, আলফ্রেদ নাদিয়াই, ইসমাইলা সার, মাবায়ে নিয়াং, মুসা ওয়াগি।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ১৯ জুন, ২০১৮
এমএমএস

কাস্টমস-ভ্যাটে দুর্নীতির যে ১৯ উৎস চিহ্নিত করলো দুদক
ময়মনসিংহে এক মায়ের গর্ভে ৪ নবজাতকের জন্ম
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
দেশের মানুষ নির্বাচনমুখী হয়ে উঠেছে: নাসিম  
ন্যায্যমূল্য নেই, আউশ নিয়ে বিপাকে কৃষক
সুইজারল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বেলজিয়াম
অছাত্ররাও মালয়েশিয়াতে আসছেন স্টুডেন্ট ভিসায় 
বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ নিলো ইংল্যান্ড
বরিশালে জাটকাসহ আটক ২ ব্যক্তিকে জেল-জরিমানা
বরিশালে ৬ষ্ঠ দিন পর্যন্ত সাড়ে ৫ কোটি টাকার কর আদায়