আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচের একাদশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড-ছবি: সংগৃহীত

আর কিছুক্ষণ পরই জায়ান্ট কিলার আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে জায়ান্ট কিলার আইসল্যান্ড ও লিওনেল মেসির আর্জেন্টিনা। মেসিদের জন্য আইসল্যান্ড দুর্বল প্রতিপক্ষ মনে হলেও আদতে কিন্তু ইউরোপ থেকে এবারই প্রথম বিশ্বকাপ খেলতে আসা দলটিকে ছোট করে দেখার কোন সুযোগ নেই। এদিকে শুক্রবার রাতে স্পেনের বিপক্ষে রোনালদোর অসাধারণ হ্যাটট্রিক মেসির উপর চাপ বাড়িয়ে দিয়েছে।

গতকাল হাইভোল্টেজ ম্যাচে স্পেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে পর্তুগাল। পর্তুগিজদের ৩ গোলের পুরো কৃতিত্বই রোনালদোর। করেছেন দুর্দান্ত একটি হ্যাটট্রিক। একদিন পরেই মাঠে নামছেন মেসি। প্রতিপক্ষ যদিও ফুটবলের নতুন পরাশক্তি আইসল্যান্ড, তবুও সর্বশেষ ম্যাচের হ্যাটট্রিক তাকে উজ্জীবিত করবে।

শনিবার (১৬ জুন) মস্কোর স্পতার্ক স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপ থেকে মুখোমুখি হবে টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা ও ইউরোপের ক্ষুদ্র রাষ্ট্র আইসল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে।

হ্যাটট্রিকের কথা উঠলে আর্জেন্টিনার বাছাইপর্বের ম্যাচের দিকে ফিরে যেতে হবে। লাতিন অঞ্চল থেকে যেখানে খুঁড়িয়ে খুঁড়িয়ে বিশ্বকাপে জায়গা পেয়েছিল আলবিসেলিস্তারা। ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচে জিততেই হতো এমন সমীকরণে মেসির হ্যাটট্রিকেই জয় নিয়ে বিশ্বমঞ্চে সুযোগ হয় সাম্পাওলির শিষ্যদের।

এদিকে মাত্র সাড়ে তিন লাখ জনগনের আইসল্যান্ড গত ২০১৬ ইউরোতেই চমক দেখিয়েছিল। প্রথমবার অংশগ্রহন করেই খেলেছিল কোয়ার্টার ফাইনাল। সেই ধারাবাহিকতায় উয়েফা অঞ্চলে বাছাইপর্বের দারুণ খেলে প্রথমবারের মতো ফিফা বিশ্বকাপেও সুযোগ পায়। এ ম্যাচে অঘটন ঘটাতে প্রস্তুত দেশটি।

ম্যাচটিকে ঘিরে সাম্পাওলি অবশ্য খুব একটা উত্তেজনা ছড়াতে দেননি। ফলে একদিন (শুক্রবার) আগেই ঘোষণা করে দিয়েছেন শুরুর একাদশ। যেখানে আক্রমণে যথারীতি লিওনেল মেসির সঙ্গে আছেন সের্জিও আগুয়েরো।

আজকের এই দিনে ২০০৬ বিশ্বকাপে নিজের প্রথম গোল করেছিলেন লিওনেল মেসি। বিশেষ দিনে বিশেষ কিছু কি করতে পারবেন এই আর্জেন্টাইন খুদে ফুটবল জাদুকর?

আর্জেন্টিনার শুরুর একাদশ:

উইলি কাবাইয়েরো, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, হাভিয়ার মাসচেরানো, আনহেল ডি মারিয়া, লুকাস বিগলিয়া, মাক্সিমিলিয়ানো মেসা, লিওনেল মেসি, সের্জিও আগুয়েরো।

আইসল্যান্ডের শুরুর একাদশ:

হান্নেস থর হালডরসন, সায়েভারসন, রাগনার সিগুর্ডসন, গুডমুন্ডসন, বিয়ার্নাসন, গিলফি সিগুর্ডসন, ফিনবগাসন, আরনাসন, মাগনুসন, গুন্নারসন, হালফ্রেডসন
 
বাংলাদেশ সময়: ০৬৫০ ঘণ্টা, ২০১৮
এমএইচএম

শেষ হলো কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব
গ্রন্থমেলায় মাসরুর আরেফিনের ‘আগস্ট আবছায়া’
শেবাচিমে ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ায় ১৮ রোগী অসুস্থ
চট্টগ্রামের জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের দাবি
চিকিৎসকসহ ২ জনকে সাময়িক বরখাস্তের সুপারিশ, তদন্ত কমিটি
মঙ্গলবার আখেরি মোনাজাতে শেষ হচ্ছে সাদ অনুসারীদের ইজতেমা
ভালুকায় যুবকের মরদেহ উদ্ধার
কুয়েতে সড়ক দুর্ঘটনায় নড়াইলের যুবক নিহত
প্রধানমন্ত্রীর সঙ্গে ক্রাউন প্রিন্স ও ফাতিমার বৈঠক
নারায়ণগঞ্জে কভার্ডভ্যান চাপায় ব্যবসায়ী নিহত