নিজেকে বিশ্বসেরা ডিফেন্ডার দাবি করলেন লোভরেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেহান লোভরেন।

ঢাকা: নিজেকে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার দাবি করলেন ক্রোয়েশিয়াকে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে ওঠানো দলের রক্ষণভাগের খেলোয়াড় দেহান লোভরেন। 

লিভারপুলের এই ২৯ বছর বয়সী ডিফেন্ডার ২০১৬ সালের ইউরোতে খেলার সুযোগ পাননি। মাস দু’য়েক আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে বরণ করতে হয়েছে হতাশাজনক পরাজয়। সামনের ১৫ জুলাই রাশিয়া বিশ্বকাপের ফাইনালে তিনি মাঠে নামবেন ফ্রান্সের বিপক্ষে। ১৯৯৮ সালের সেমিফাইনালে এই ফ্রান্সের কাছেই বিদায় নিয়েছিল ক্রোয়েশিয়া। 

লোভরেন মনে করেন, প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা দলটির প্রতিনিধিত্ব করতে পেরে এরইমধ্যে দলের মর্যাদা পুনরুদ্ধার করতে পেরেছেন তিনি। একইসঙ্গে সমালোচকদেরও উচিত জবাব দেওয়া গেছে। কারণ ইংলিশ লিগে টোটেনহামের বিপক্ষে তার লাগাতার ভুলের কারণে ৪-১ গোলে হেরেছিল লিভারপুল। ওই ম্যাচের ৩১ মিনিটের মাথায় লোভরেনকে মাঠ থেকে তুলে নেন লিভারপুল কোচ। ফলে তাকে ঘিরে ছুটে আসতে থাকে সমালোচনার তীর। 

সেই ম্যাচের ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন টোটেনহামের হয়ে সফল হলেও বুধবার (১১ জুলাই) তাকে বধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যায় লোভরেনকে। এতে দারুণ খোশ মেজাজে থাকা এই ক্রোয়েশিয়ান ডিফেন্ডারকে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার বললেও যেন ভুল বলা হবে না।

সংবাদ মাধ্যমকে লোভরেন বলেন, আমরা আমাদের জাত চিনিয়েছি। মানুষের উচিত আমাদের সম্মান করা। সমালোচকরা অনেক সময় অন্যায্য কথাবার্তা বলেন। তবে আমি মনে করি, বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে আমি নিজেকে প্রমাণ করতে পেরেছি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এনএইচটি

বলেশ্বর নদ থেকে আগ্নেয়াস্ত্রসহ জলদস্যু আটক
আত্মবিশ্বাসী আফগানদের সামনে ধারাবাহিক বাংলাদেশ
সিলেট-৬ আসনে নাহিদের প্রতিদ্বন্দ্বী কে?
ঘরের মাঠে সিটির হার
আগুনমুখা নদীতে ভাসমান মরদেহ
রোমার বিপক্ষে রিয়ালের দাপুটে জয়
আর্থিক সহযোগিতা পেলে বাঁচবে শিশু জুনায়েদ
মধ্যরাতে রাজধানীতে স্বস্তির বৃষ্টি
লালকার্ডে কেঁদে মাঠ ছাড়লেন রোনালদো 
লঘুচাপ ঘণীভূত হয়ে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সংকেত