খুব কষ্ট হচ্ছে: হ্যারি কেইন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যারি কেইন

‘ইটস কামিং হোম’ (ট্রফি ঘরে ফিরে আসছে) স্লোগানে বিশ্বকাপ মিশন শুরু করলেও ফাইনালের মঞ্চে নামতে পারলো না ইংল্যান্ড। সেমিফাইনাল থেকেই খালি হাতে তাদের বাড়ির টিকিট ধরিয়ে দিয়েছে ক্রোয়েশিয়া।

বুধবার (১১ জুন) রাতে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে লুকা মদ্রিচের দলের কাছে ২-১ গোলে হেরে বিদায় হয়েছে হ্যারি কেইনের ইংল্যান্ড। এতোদূর এসে ছিটকে যাওয়ার বেদনা ভীষণ পোড়াচ্ছে ইংলিশ অধিনায়ক কেইনকে।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে এ স্ট্রাইকার বলেন, ‘এটা মেনে নেওয়া কঠিন, হারের বেদনায় মুষড়ে পড়েছি, হৃদয় ভেঙে গেছে আমাদের। তবে ভক্তরা যে সমর্থন দিয়ে গেছেন, তা আমাদের অভিভূত করেছে।’

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই কিয়েরান ট্রিপ্পিয়ারের ফ্রি কিক থেকে আদায় করা দুর্দান্ত গোলে ইংল্যান্ড এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ডান প্রান্ত থেকে বাড়ানো ক্রসে ইভান পেরিসিচের শটে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ১-১ গোলে সমতায় থাকা ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালে একেবারে শেষ মুহূর্তে মারিও মান্দজুকিচ গোল করে স্বপ্ন ভেঙে দেন ইংল্যান্ডের, নিশ্চিত করেন ক্রোয়েশিয়ার প্রথম ফাইনাল।

ইংলিশ অধিনায়ক বলেন, ‘অতিরিক্ত সময় মিলিয়ে মোট ১২০ মিনিটের খেলায় ৫০:৫০ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। আমরা ম্যাচের দিকে ফিরে তাকালে বুঝবো, আরও কিছু ভালো করতে পারতাম আমরা। এটা এখন কষ্ট দিচ্ছে, অনেক কষ্ট।’

তবে অনেক বাঘা বাঘা দল গ্রুপ পর্ব, নকআউট পর্ব এবং কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়লেও ইংল্যান্ড সেমিফাইনাল পর্যন্ত পৌঁছানোয় গর্বিত আসরের সর্বোচ্চ গোলদাতা কেইন। তিনি বলেন, ‘আমরা আমাদের শির উঁচু রাখতে পারি, কারণ আমরা অনেকের ধারণারও বেশি অর্জন করেছি বিশ্বকাপে।’

সেমিফাইনাল থেকে ছিটকে পড়ায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মহারণে নামতে না পারলেও ১৪ জুলাই সেন্ট পিটার্সবার্গে বেলজিয়ামের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারণী খেলবে ইংল্যান্ড।

আর তার পরদিন ১৫ জুলাই লুঝনিকিতে গড়াবে ফাইনাল। সেখানে লড়বে ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স ও একই আসরের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া।

বাংলাদেশ সময়: ০৩৫৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এইচএ/

লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ