দুই হলুদকার্ড নিয়েও ফাইনাল খেলবেন এমবাপ্পে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুই হলুদকার্ড এমবাপ্পের। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে তরুণ যে কজন খেলোয়াড় নজর কেড়েছেন তাদের মধ্যে ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে উপরের সারিতেই আছেন। ৫ ম্যাচে ৩ গোল করা ১৯ বছর বয়সী এমবাপ্পে যেমন তার পারফরম্যান্স দিয়ে সবাইকে মাতিয়ে রেখেছেন তেমনি মাঠের অখেলোয়াড়সুলভ আচরণের কারণে সমালোচনায়ও পড়েছেন।

ফিফার নিয়ম বহির্ভূত আচরণ করায় চলতি আসরে এ পর্যন্ত দুটি হলুদ কার্ডও পেয়েছেন। কিন্তু সুঃসংবাদ হল তবুও তিনি খেলতে পারবেন ফাইনাল ম্যাচে।

মঙ্গলবার বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স। এ ম্যাচে একটি হলুদ কার্ড পান এমবাপ্পে। এর আগে কোয়ার্টার ফাইনাল পর্বের আগে আরেকটি হলুদ কার্ড পেয়েছিলেন তিনি।

সাধারণ হিসেবে দুই হলুদ কার্ডে ফাইনাল থেকে নিষিদ্ধ হওয়ার কথা থাকলেও ফিফার নিয়মেই বেঁচে যাচ্ছেন এমবাপ্পে। নিয়ম অনুযায়ী কোয়ার্টার ফাইনাল পর্বের আগের হলুদ কার্ডের হিসেব কোয়ার্টারের পরে আর যোগ হয় না। সে ক্ষেত্রে বর্তমানে এমবাপ্পের নামের পাশে আছে শুধু একটি হলুদ কার্ড।  

তাই এমবাপ্পেকে নিয়েই রোববার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় মস্কো স্টেডিয়ামে ফাইনাল খেলতে নামবে ফ্রান্স। তাদের প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার মধ্যে কারা থাকবে তা জানা যাবে বুধবার (১১ জুলাই)।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০১৮
১১৭ উপজেলায় ভোট রোববার
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’