চাকরি বাঁচল সাম্পাওলির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোর্হে সাম্পাওলি- ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের বিভীষিকাময় পারফরম্যান্সের পর আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করার দাবি উঠেছিল জোরেশোরে। তবে তাকে এখনই না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। বরং তার উপর অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বও সপে দেওয়া হয়েছে।

শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘটে আর্জেন্টিনার। এমন হারের দায় কাঁধে নিয়ে তাকে সরে যাওয়ার কিংবা সরিয়ে দেওয়ার জোর দাবি উঠে গিয়েছিল। তবে এবেলায় চাকরিটা বেঁচেই গেলো তার। তাকে আপাতত অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দেওয়া হলেও জাতীয় দলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আরও সময় নিতে চাচ্ছে এএফএ।

সোমবার (৯জুলাই) সাম্পাওলির সঙ্গে আলোচনায় বসেন এএফএ’র প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া এবং ভাইস-প্রেসিডেন্ট ড্যানিয়েল অ্যাঞ্জেলিসি। আলোচনা শেষে জানানো হয়, এই মাসের শেষ দিকে স্পেনের ভেলেন্সিয়াতে অনুষ্ঠেয় লা’আলকুডিয়া টুর্নামেন্টে অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব পালন করবেন এই ৫৮ বছর বয়সী কোচ।

তবে সাম্পাওলিকে বরখাস্ত না করার পেছনে অন্য কারণ আছে বলে মনে করা হচ্ছে। জানা গেছে, ২০১৯ সালের কোপা আমেরিকার আগে তাকে বরখাস্ত করলে চুক্তি অনুযায়ী ৯ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে এএফএ’র। আর ওই পর্যন্ত রাখলে অঙ্কটা কমে ১.৫ মিলিয়ন ইউরোতে দাঁড়াবে।

এদিকে আর্জেন্টিনা জাতীয় দলের পরবর্তী খেলা মাঠে গড়াবে আগামী অক্টোবরে। ব্রাজিলের বিপক্ষে সৌদি আরবে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এমএইচএম/এমএমএস

লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ