বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গে কষ্টে পুড়ছেন কুতিনহো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হতাশ কুতিনহো

দলের রক্ষণ থেকে শুরু করে মাঝমাঠ, আক্রমণভাগ- সব জায়গায় এক ঝাঁক তারকা; থিয়াগো সিলভা, মার্সেলো, কাসেমিরো, পাওলিনহো, কুতিনহো, নেইমার। ডাগআউটে তিতের মতো ঠাণ্ডা মাথার কোচ। সব মিলিয়ে এবারের রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে হট ফেভারিট বলা হচ্ছিল ব্রাজিলকেই।

বাছাপর্বে দুরন্ত পারফরম্যান্সের পর গ্রুপ পর্ব এবং নকআউট পর্বেও দারুণ খেলা ব্রাজিলের বিশ্বকাপ মিশন থেমে গেছে কোয়ার্টার ফাইনালে। বেলজিয়ামের সঙ্গে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে তারা। ‘হেক্সা মিশনে’ এসে এভাবে মুখ থুবড়ে পড়ায় নিদারুণ কষ্ট হচ্ছে সেলেকাওদের।

এই কষ্ট চাপিয়ে রাখতে পারছেন না কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের একমাত্র গোলের জোগানদাতা কুতিনহো। এই প্লেমেকার বলছেন, তাদের স্বপ্ন ছিল বিশ্বকাপ জেতার, সেটা ভেঙে গেছে।

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে কুতিনহো বলেন, ‘আমাদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে গেছে, এটা মানা যায় না। আমরা যেভাবে হেরেছি, তা কঠিন ছিল, এটা সত্যিই পীড়াদায়ক। যদিও আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি ফল নিজেদের অনুকূলে আনতে।’

ম্যাচের পরই বার্সা তারকা সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি নিশ্চিত এখন চারদিক থেকেই আমাদের সমালোচনার শূলে চড়ানো হবে। জীবন বহমান, এটাই ফুটবল, আপনি কখনো জিতবেন, কখনো হারবেন।’

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০১৮ fifa world cup 2018 ব্রাজিল
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ