মেসির জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসি বিশ্রামে যাক। ছবি: সংগৃহীত

আগেই আলোচনায় ছিল, রাশিয়া বিশ্বকাপই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জন্য শেষ বিশ্বকাপ হতে পারে। শেষ ১৬ থেকে দল বাদ পড়ার অনেকের ধারণা ছিল অবসরের ঘোষণা দিয়েই দেবেন। তবে মেসির পক্ষ থেকে এখনো কিছুই জানানো হয়নি। কিন্তু তার উত্তরসূরি চাইছেন না মেসি আর জাতীয় দলের হয়ে খেলুক।

 

ক্লাব ফুটবলে মেসি যতটা অপ্রতিরোধ্য, জাতীয় দলের হয়ে ততটাই নিষ্প্রভ। পাঁচ বার ব্যালন ডি’অর হাতে উঠলেও এখনও দেশের হয়ে জিততে পারেননি বড় কোনো শিরোপা।

আর্জেন্টাইনদের আশা ছিলো রাশিয়া বিশ্বকাপে মেসির হাতে উঠবে সেই স্বপ্নের শিরোপা। কিন্তু এবারও ব্যর্থ তিনি। শিরোপা তো দূরের কথা শেষ ১৬ থেকেই বিদায় নিতে হয় দুইবারের বিশ্বকাপজয়ী দলটিকে। মাঠেও পাওয়া যায়নি ছন্দে থাকা মেসিকে। তাই আর্জেন্টিনার সাবেক ফুটবলার মারিও কেম্পেস মনে করেন, জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ মেসির।

১৯৭৮ সালের আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য মারিও এক সাক্ষাৎকারে বলেন, মেসির অবশ্যই জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ, কারণ সে বুঝিয়ে দিয়েছে যে আর পারছে না। আর্জেন্টিনার হয়ে আসলেই যারা খেলতে চায় তাদের এখন ডাকার সময়। এরপর যদি প্রয়োজন হয় এবং পছন্দের জায়গা থাকে তবে মেসিকে ডাকা উচিৎ।

আর্জেন্টিনা দলের সফলতার জন্য মারিও নতুনদের নিয়ে দল গঠনের পরামর্শ দিয়ে বলেন, আমাদের অবশ্যই একটি নতুন দল গঠন করা উচিৎ, নতুনদের নিয়ে। ১০ বছর ধরে একইসঙ্গে আছে কিন্তু কিছুই অর্জন করতে পারেনি তারা। তাদের সময়-সুযোগ শেষ। এখনই অন্যদের দিকে নজর দেওয়ার সময়। আর্জেন্টিনা মূলত মেসি নির্ভর। সে দলের আত্মা কিন্তু যদি সে কাজ না করতে পারে তবে সেই দায়িত্ব অন্য কারো কাঁধে দিয়ে দেওয়াই ভালো। দলের অন্যান্য সদস্যদের সাহস ও দায়িত্ববোধের অভাব রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮

এককেএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০১৮ আর্জেন্টিনা
১১৭ উপজেলায় ভোট রোববার
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’