টাইব্রেকারে রাশিয়া-ক্রোয়েশিয়া ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

ম্যাচের নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে মীমাংসা না হওয়া রাশিয়া ও ক্রোয়েশিয়ার খেলাটি টাইব্রেকারে গড়ালো।

এর আগে মারিও ফারনান্দেসের অতিরিক্ত সময়ের শেষ দিকের গোলে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো রাশিয়া। ১১৫ মিনিটে সেটপিস থেকে আসা বলে হেড করে গোলটি করেন তিনি। ফলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-২ গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকার পর অতিরিক্ত সময়ে আরও এক গোল দিয়ে ২-১ ব্যবধানে লিড নেয় ক্রোটরা।

সোচিতে ২১তম বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের শেষ লড়াইয়ে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হয় দু’দল।

শুরুটা অবশ্য দারুণ করেছিল রাশিয়া। প্রথমেই তারা দেনিস চেরিশেভের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায়। ম্যাচের ৩১ মিনিটে আর্তেম জিউবার সঙ্গে ওয়ান-টু পাসে এগিয়ে গোলটি করেন এই মিডফিল্ডার।

তবে রাশিয়া লিড নেয়ার ৮ মিনিটের মাথায় সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ৩৯ মিনিটে মারিও মান্দজুকিচের ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে দলকে ১-১ ব্যবধানের সমতায় ফেরান আন্দ্রেস ক্রামারিচ। পরে এই স্কোরেই প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধে দু’দলই বেশ কয়েকটি আক্রমণ রচনা করে। তবে সেখান থেকে কোনো গোল হয়নি। ফলে নির্ধারিত সময়ে রাশিয়া ও ক্রোয়েশিয়ার কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ১-১ গোলে সমতা থাকে। পরে অতিরিক্ত আরও ৩০ মিনিটের বাঁশি বাজান রেফারি।

কিন্তু ভেদ্রান করলুকার অতিরিক্ত সময়ের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ১০১তম মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে সহজেই হেড করে গোল করেন বদলি হিসেবে নামা এই রক্ষণভাগের ফুটবলার। তবে দারুণ রোমাঞ্চ ছড়িয়ে ১১৫ মিনিটে ফারনান্দেস গোল করলে সেমির আসা টিকিয়ে রাখে রাশিয়া।

রাশিয়া: ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দেনিস চেরিশেভ, দালের কুজিয়ায়েভ, রোমান জোবনিন, ফেদর কুদ্রিয়াশভ, আলেক্সান্দর গোলোভিন, আলেক্সান্দর সামেদভ, আর্তেম জিউবা।

ক্রোয়েশিয়া: দানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালিকো, ইভান স্ত্রিনিচ, ইভান পেরিসিচ, দেজান লোভরেন, ইভান রাকিটিচ, আন্দ্রেস ক্রামারিচ, লুকা মদ্রিচ, মারিও মান্দজুকিচ, আন্তে রেবিচ, দোমাগোজ ভিদা।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ফিফা বিশ্বকাপ ২০১৮
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ