সুইডেনের জালে ইংল্যান্ডের দুই গোল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্ম হয়ে খেলার ফল হাতে নাতে পেয়ে যায় ইংল্যান্ড। খেলার ৫৯ মিনিটে জেসে লিংগার্ডের উঠিয়ে মারা ক্রস থেকে হেডের মাধ্যমে বিশ্বকাপে নিজের প্রথম গোল উদযাপন করেন ডেলে আলি। সুইডেনের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ইংলিশরা।

এর আগে হ্যারি ম্যাগুইরের গোলে সুইডেনের বিপক্ষে প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংল্যান্ড। সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে ম্যাচের ৩০ মিনিটে অ্যাশলি ইয়ংয়ের কর্ণার কিক থেকে হেডের মাধ্যমে গোলটি করেন ম্যাগুইরে।

এ ম্যাচে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হয় ইংল্যান্ড-সুইডেন। জয়ী দল এক যুগের মধ্যে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠার স্বাদ পাবে।

বর্তমান ইংল্যান্ড দলটিকে বলা হচ্ছে দেশটির স্মরণকালের সেরা দল। দলের মানসিক শক্তি আর ফুটবল সামর্থ্য ইউরোপীয় দলগুলোর মধ্যে অন্যতম সেরা। আর রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে ‘আন্ডারডগ’ তকমা পাওয়া সুইডেন ক্রমেই তাদের সেরা ফর্মে ফিরতে শুরু করেছে। হার না মানার মানসিকতার জন্য তাদের দলটি এবারের আসরের অন্যতম ফেবারিট হিসেবে গণ্য হচ্ছে।

কোয়ার্টার ফাইনালের তৃতীয় ম্যাচে আজ (৭ জুলাই) সামারা এরেনায় বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় ইংল্যান্ড-সুইডেন। 

আজকের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের একাদশ বহাল রেখেছেন ইংলিশ কোচ গেরেথ সাউথগেট। অন্যদিকে সুইডেন দলে মিকায়েল লুস্টিগ ও গুস্তাভ সভেনসনের বদলে সেবাস্টিয়ান লারসন ও এমিল ক্রাফটকে একাদশে রেখেছে সুইডেন।

ইংল্যান্ডের একাদশ
জর্ডান পিকফোর্ড, কাইলে ওয়াকার, জন স্টোন্স, জর্ডান হেন্ডারসন, হ্যারি ম্যাগুইরে, জেসে লিংগার্ড, হ্যারি কেন, রহিম স্টারলিং, কিয়েরান ট্রিপ্পিয়ার, অ্যাশলি ইয়ং, ডেলে আলি।

সুইডেনের একাদশ
রবিন ওলসেন, ভিক্টর লিন্ডেলফ, আন্দ্রেস গ্রাংকভিস্ট, লুডোভিগ আগুস্টিনসন, সেবাস্টিয়ান লারসন, আলবিন একডাল, এমিল ফোর্সবার্গ, মার্কাস বার্গ, এমিল ক্রাফট, ভিক্টর ক্লায়েসন, ওলা টোইভোনেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮
এমএমএস

১১৭ উপজেলায় ভোট রোববার
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’