ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

ট্রফি ভাগাভাগির ব্যাপারে বিবেচনা করা উচিৎ: কিউই কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
ট্রফি ভাগাভাগির ব্যাপারে বিবেচনা করা উচিৎ: কিউই কোচ ছবি-সংগৃহীত

দুর্ভাগ্যই বলতে হবে নিউজিল্যান্ডের। লর্ডসে রোববার (১৪ জুলাই) ফাইনাল ম্যাচ ও সুপার ওভারে টাই হওয়া সত্ত্বেও শিরোপা জিতেছে ইংল্যান্ড। বাউন্ডারির হিসেবে পিছিয়ে থাকায় স্বাগতিক ইংলিশদের হাতে ২০১৯ বিশ্বকাপ বিসর্জন দিতে হয় কিউইদের। বিষয়টি সন্তুষ্ট করতে পারেনি নিউজিল্যান্ডকে। কিউই কোচ গ্যারি স্টিড জানালেন, টাই হওয়ায় আইসিসিকে বিশ্বকাপ ভাগাভাগির ব্যাপারে বিবেচনা করা উচিৎ ছিল।

ইএসপিএনক্রিকইনফো’র বরাতে জানা যায়, হোটেলে গণমাধ্যমের সঙ্গে মত বিনিময়ের সময় স্টিড প্রস্তাব দেন, যুগ্ম চ্যাম্পিয়নের ব্যাপারে। তিনি বলেন, ‘যখন সাত সপ্তাহের টুর্নামেন্টের ফাইনালে দু’দলকে আলাদা করা যায় না, তখন অন্যকিছু বিবেচনা করা উচিৎ।

স্টিড আরও বলেন, ‘সবকিছু পুনর্বিচার করতে হবে। আমি মনে করি তা করার সময় এখনই। ’

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনালে প্রথমে দু’দলই করে ২৪১ রান। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও দু’দলের রান হয় সমান। কিন্তু বাউন্ডারির হিসাবে এগিয়ে থাকায় শিরোপা জিতে ইংল্যান্ড। ফাইনাল ম্যাচ ও সুপার ওভারে নিউজিল্যান্ডের বাউন্ডারি ছিল ১৭টি। ইংল্যান্ডের ছিল ২৬।

নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানও কণ্ঠ মিলিয়েছেন গ্যারি স্টিডের সুরে। ম্যাকমিলানও বিশ্বাস করেন শিরোপা ভাগাভাগি করা ‘ঠিক ছিল’। তিনি বলেন, ‘এটা এমন না যে কালকেই ফল পরিবর্তন হয়ে যাচ্ছে। সম্ভবত এটা বলা ঠিক হবে, সাত সপ্তাহের এত বড় টুর্নামেন্ট শেষে যখন ফাইনাল ম্যাচ ও সুপার ওভারেও দু’দলকে আলাদা করা গেল না এবং কোনো দলই যখন হারেনি তখন শিরোপা নিয়ে অন্যভাবে ভাবা যেতো। ’

বাউন্ডারির হিসেবে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন হওয়ায় আইসিসির সমালোচনা করেছেন গৌতম গম্ভীর, ডিন জোনস, ব্রেট লি, যুবরাজ সিংদের মতো সাবেক ক্রিকেটাররা।

অবশ্য ভবিষ্যতে আইসিসি যুগ্ম চ্যাম্পিয়ন নিয়ে ভাববেন বলে আত্মবিশ্বাসী গ্যারি স্টিড ও ক্রেইগ ম্যাকমিলান। ম্যাকমিলান বলেন, ‘নিয়ম যথাযথভাবে হয় কিনা তা আমি জানি না। আমি অনেক ক্রিকেট ম্যাচ খেলেছি, অনেক ক্রিকেট ম্যাচ দেখেছি। সুতরাং, আবার বলি, এটা নিয়ে বিতর্ক হবে, আলোচনা হবে। কিন্তু ফল পরিবর্তন হচ্ছে না। ’

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯ 
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa