‘এটা আইসিসির কেমন হাস্যকর নিয়ম’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

মূল ম্যাচে দুই দলই সমতায়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সে সুপার ওভারও শেষ হয় সমতায়। কিন্তু নিয়ম অনুযায়ী একটি মাত্র বাড়তি বাউন্ডারির জন্য জয় পায় একটি দল। এমনই অদ্ভুত ও রোমাঞ্চকর এক ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল দেখলো বিশ্ব ক্রিকেট। 

রোববার (১৪ জুলাই) লর্ডসের মাঠে মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত প্রথমবারের মতো শিরোপা জেতে ইংল্যান্ড। কিন্তু আইসিসির এই নিয়মকে হাস্যকর বলে আখ্যায়িত করেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

ম্যাচ শেষে এই ক্রিকেটার টুইটারে লেখেন, ‘আমি আসলে বুঝতে পারছি না জয়টা কিভাবে অনুপাত হলো। একটা ফাইনালে শেষ পর্যন্ত জয়ী নির্ধারণ হলো একটি বাউন্ডারিতে! এটা আইসিসির কেমন একটি হাস্যকর নিয়ম। সেটা সমতায় শেষ হতে পারতো। আমি দুদলকেই অভিনন্দন দিতে চাই, তাদের এমন রুদ্ধশ্বাস ফাইনালের জন্য। দুদলই বিজয়ী।’

আইসিসির এই নিয়ম নিয়ে আলোচনার কমতি নেই। অনেক সাবেক ক্রিকেটারই এ নিয়ম নিয়ে কথা  বলেছেন। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে লেখেন, ‘কোনো দলই হারার যোগ্য ছিলো না। কী একটা ক্রিকেটীয় দিন গেলো। দেখা যাক নতুন প্রজন্ম এখান থেকে কী শেখত।

ভারতীয় ওপেনার রোহিত শর্মা টুইটারে লেখেন, 'আইসিসির কিছু নিয়ম অবশ্যই পরিবর্তন হওয়া উচিৎ।'

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ও ক্রিকেট বিশেষজ্ঞ শোয়েব আখতার লেখেন, ‘ওহ ঈশ্বর, এটা কেমন ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল! ভালো হতো যদি শিরোপাটা ভাগ করে নেওয়া হতো। ম্যাচ সমতা, সুপার ওভার সমতা, শুধু বাউন্ডারির জন্য ইংল্যান্ড শিরোপা পেলো! লর্ডস এটা কী দেখালো!’

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমকেএম
 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
ksrm
সোনালি আঁশ: ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’
বরিশালে পৃথক ঘটনায় নার্সারি ব্যবসায়ীসহ ২ জনের মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
পেঁয়াজের দাম এক দিনে বেড়েছে ৮ টাকা, আরও বাড়ার শঙ্কা
লক্ষ্মীপুরে দুই ডাকাতদলের মধ্যে গুলিবিনিময়, নিহত ১


স্কুলছাত্রীকে অপহরণের পর হত্যা, ৩ জনের বিরুদ্ধে মামলা
কুমিল্লা থেকে অজগর ও ঈগলসহ ৫৪টি বন্যপাখি উদ্ধার
সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের
গোপালগঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত ৪, আহত ১১
পলাশবাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত