রোহিত শর্মাকে অধিনায়ক করার দাবি সাবেক ওপেনারের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

walton

নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমিফাইনালে হারার পর থেকেই মৃদু সমালোচনা শুরু হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে। সাম্প্রতিক একটি প্রতিবেদনে রবি শাস্ত্রী-কোহালি জুটির বিরুদ্ধে দলে সমর্থনের অভাবের বিষয়টিও উঠে এসেছে।

বিশ্বকাপে ভারতের দল নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছে অনেকেই। এরইমধ্যে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর ভারতের অধিনায়ক বদলের দাবি করেছেন ভারতীয় দলের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান ওয়াসিম জাফর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব কি রোহিত শর্মার হাতে তুলে দেওয়ার সময় এসেছে? আমি চাই, ২০২৩ সালের বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিক রোহিত।’

এর আগেও রোহিত দেশের হয়ে দলকে নেতৃত্ব দিয়েছেন বেশকিছু ম্যাচে। আর বিশ্বকাপ পরবর্তী কয়েকটি ম্যাচেও অধিনায়কের দায়িত্ব পালন করবেন বর্তমানের এই সহ-অধিনায়ক।

বিশ্বকাপে ভারতের দল নির্বাচন ইতিমধ্যেই উঠে গিয়েছে প্রশ্ন। যোগ্যতার ভিত্তিতে ক্রিকেটারদের নির্বাচন করা হয়নি বলে উঠছে অভিযোগ। এছাড়া পছন্দের ক্রিকেটারদের দলে রাখছেন বলেও অভিযোগ উঠেছে বিরাট কোহলির দিকে।

ভারতীয় দলে বিভাজন তৈরি হয়েছে এই দুই জনকে ঘিরে। দুটি আলাদা গোষ্ঠী তৈরি হয়েছে কোহলি ও রোহিতের। ভারতীয় দলের অধিনায়কত্ব যে কাঁটার মুকুট, তা ভালই জানেন সাবেক অধিনায়করা। কোহলিও বুঝতে শুরু করেছেন। অতীতে বড় টুর্নামেন্টে হেরে অধিনায়কত্ব খুইয়েছেন বহু ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এইচএমএস/এমকেএম

বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম


ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির