‘বাকি জীবন আমি কেনের কাছে ক্ষমা চাইবো’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেন স্টোকস। ছবি-সংগৃহীত

walton

ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে জমজমাট ফাইনাল দেখলো বিশ্ববাসী। সুপার ওভারে যাওয়া কোনো ফাইনাল প্রথমবার দেখলো ক্রিকেট বিশ্ব। ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা তুলে ধরলো ইংল্যান্ড। নায়ক হয়ে রইলেন বেন স্টোকস। কিন্তু ম্যাচ শেষে সেই নায়কই প্রতিপক্ষের অধিনায়কের কাছে ক্ষমা চেয়ে নিলেন। 

ইংল্যান্ডের ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে স্ট্রাইকে ছিলেন স্টোকস। দৌড়ে দুই রান নিতে যান তিনি, তাকে আউট করতে থ্রো করেন কিউই ফিল্ডার মার্টিন গাপটিল। তবে বল স্টোকসের ব্যাটে লেগে চলে যায় মাঠের বাইরে। যে বল থেকে মোট ৬ রান পায় ইংলিশরা। আর সে বাড়তি বাউন্ডারিতেই খেলা গড়ায় সুপার ওভারে।  

ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়ায় স্টোকস কিউই অধিনায়ক উইলিয়ামসনের কাছে ক্ষমা চেয়ে বলেন, ‘আমি আমার বাকি জীবন কেনের (উইলিয়ামসন) কাছে ক্ষমা চাইবো।’

এক প্রান্ত থেকে যখন একে একে সবাই আউট হয়ে ফিরছিলেন তখন একা হাতে স্টোকস সামলেছেন আরেক প্রান্ত। করেছেন ৮৪ রান। তার এই রানের উপর ভর করেই ম্যাচ গড়ায় সুপার ওভারে।  

ম্যাচ শেষে ম্যাচ সেরা স্টোকস বলেন, ‘এটা হয়তো তারারাই লিখে দিয়েছে। আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। আমাদের সকল কঠিন পরিশ্রম কাজে দিয়েছে এবং চ্যাম্পিয়ন বানিয়েছে। এটা একটি অসাধারণ অনুভূতি।আমি আমার বাকি জীবন কেনের কাছে ক্ষমা চাইবো, আসলে এটা তারারাই লিখে দিয়েছে।’

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম


ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির