সাকিব-রোহিত নন, উইলিয়ামসনই টুর্নামেন্ট সেরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

walton

বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়ানোর আগেও সব জরিপ আর হিসেবে এগিয়ে ছিলেন সাকিব আল হাসান। তালিকায় ছিলেন রোহিত শর্মা ও মিচেল স্টার্কও। কিন্তু বাকি সবাইকে ছাপিয়ে বিশ্বকাপের আসর সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

‘ইতিহাসের সেরা’ ফাইনাল ম্যাচটিতে দুর্ভাগ্যবশত ইংল্যান্ডের কাছে হেরে গেছে নিউজিল্যান্ড। দুই দলই ২৪১ রানে ইনিংস শেষ করায় খেলা গড়ায় সুপার ওভারে। সেখানে দুই দলই সমান ১৫ রান করে করলেও ইনিংস ও সুপার ওভারে বাউন্ডারির হিসাবে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতার স্বাদ পেয়েছে ইংল্যান্ড।

তবে চ্যাম্পিয়ন না হতে পারলেও দুর্দান্ত খেলায় সবার মন ঠিকই জিতে নিয়েছে নিউজিল্যান্ড। বিশেষ করে দলটির অধিনায়ক উইলিয়ামসন। পুরো বিশ্বকাপেই দলটির ব্যাটিং স্তম্ভ হয়ে ছিলেন তিনি। ১০ ম্যাচ ও ৯ ইনিংসে তার সংগ্রহ ৫৭৪ রান। এবারের আসরের শীর্ষ রান সংগ্রাহকদের তালিকায় আছেন চারে। তার ব্যাটিং গড় ৮২.৫৭, সাকিবের পর সবচেয়ে বেশি। 

টুর্নামেন্ট সেরা হওয়ার সম্ভাব্য তালিকায় নাম ছিল সাকিব, রোহিত, স্টার্কের। এর মধ্যে সাকিব ৬০৬ রান ও ১১ উইকেট নিয়ে ছিলেন সম্ভাব্য সেরা। রোহিত শর্মা ৫ সেঞ্চুরিতে ৬৪৮ রান নিয়ে এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। অন্যদিকে ২৭ উইকেট নিয়ে এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। তবে সবাইকে ছাপিয়ে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হলেন ‘ঠাণ্ডা মাথার অধিনায়ক' উইলিয়ামসন।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন