ইংল্যান্ডকে প্রথম বিশ্বকাপ এনে দিয়ে ম্যাচ সেরা স্টোকস 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেন স্টোকস: ছবি-সংগৃহীত

walton

পরতে পরতে রোমাঞ্চ ছড়ানো ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। রোববার (১৪ জুলাই) লন্ডনের লর্ডস কেবল বিশ্বকাপ ইতিহাসের নয়; ওয়ানডে ইতিহাসেরও সেরা ম্যাচ উপহার দিয়েছে। আর ইতিহাসে স্থান করে নেওয়া ম্যাচটিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ইংলিশ সিংহ বেন স্টোকস। 

নিউজিল্যান্ডের ২৪১ রানের টার্গেটের জবাব দিতে নেমে ৮৬ রানে ৪ ‍উইকেট হারানো ইংল্যান্ডকে বাঁচিয়েছে স্টোকসের ব্যাট। পঞ্চম উইকেটে জস বাটলারের সঙ্গে করেন ১১০ রানের জুটি গড়েন তিনি। দলকে দোদুল্যমান অবস্থায় রেখে বাটলার বিদায় নিলেও ইংলিশ সাম্রাজ্যের সূর্য অস্ত যেতে দেননি স্টোকস। 

লোমহর্ষক ম্যাচে শেষ ওভার পযর্ন্ত লড়ে দলকে টাই এনে দেন স্টোকস। শেষ বলে জিততে হলে ইংল্যান্ডের দরকার ছিল ১ বলে ২ রান। কিন্তু ট্রেন্ট বোল্টের বলে ২ রান নিতে গিয়ে শেষ উইকেট হিসেবে রান আউটের শিকার হোন মার্ক উড। এর আগে শেষ ওভারে জয়ের জন্য ইংলিশদের দরকার ছিল ১৫ রান। স্টোকসের ব্যাট কথা বলেছে প্রয়োজনীয় মুহূর্তে। 

শেষ পযর্ন্ত ৯৮ বলে ৮৪ রানে অপরাজিত ছিলেন স্টোকস। তার ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ২ ছক্কায়। 

টাই হওয়া ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানেও স্টোকস (৮) ও বাটলারের (৭) ব্যাটে ভর করে নিউজিল্যান্ডকে ১৬ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। সেখানেও ছড়ায় রোমাঞ্চ। শেষ বলে জয়ের জন্য ২ রান নিতে নিতে গিয়ে রান আউট হোন মার্টিন গাপটিল। টাই হয় সুপার ওভারও। অবশেষে মূল ইনিংস ও সুপার ওভারের বাউন্ডারির হিসেবে এগিয়ে থেকে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে ইংল্যান্ড। 

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯ 
ইউবি  

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
বেরোবি ভর্তি পরীক্ষা: ৬ ইউনিটের ফল প্রকাশ
চিলিতে বিক্ষোভে নিহত ২৪, আটক ৬ হাজার
কাতার বিশ্বকাপের দর্শকরা পাবে প্রমোদতরীর স্বাদ
আইসিটি সেক্টরে আরও ১০ লাখ লোকের কর্মসংস্থান হবে: পলক
প্রেমের কথা স্বীকার করলেন জয়া আহসান


দণ্ডিত সেই শিশুদের মুক্তির বিষয়ে জানতে চান হাইকোর্ট
সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড হৃদয়ের
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার
চুয়াত্তরের দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি: সেলিমা রহমান
খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার থেকে চলবে বাস