প্যারাসুটে করে উড়ে এলো ফাইনাল ম্যাচের বল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্যারসুটে করে বল নিয়ে আসার দৃশ্য-ছবি: সংগৃহীত

walton

ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হওয়ার পথে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ১০ দেশের ২২ গজের লড়াই শেষে দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড এখন মুখোমুখি শিরোপা জেতার লড়াইয়ে।

রোববার (১৪ জুলাই) দলে কোনো পরিবর্তন ছাড়াই দুই দলই মহারণে নেমেছে ঐতিহাসিক লর্ডসে। বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হয় শিরোপা জেতার এই লড়াই।

ক্রিকেট বিশ্বের লড়াইয়ের ফাইনাল ম্যাচ বলে কথা। তাই একটু ভিন্নতা তো থাকতেই হবে। সেই ভিন্নতায় এবার বিশ্বকাপের ফাইনাল ম্যাচের খেলা শুরুর আগে বল আসলো আকাশ থেকে। লাল প্যারাসুটে উড়ে উড়ে।

ক্রিকেট ম্যাচ শুরুর আগে সাধারণত আম্পায়াররা হাতে করে বল নিয়ে আসেন। তারাই বোলারের হাতে বল তুলে দেন, ওভার শেষে বল নিয়ে রাখেন নিজের কাছে। তবে এবার টসে জিতে কিউইরা ব্যাট করার আগে দেখা গেল নতুন দৃশ্য। 

ম্যাচ শুরুর আগে ব্রিটিশ আর্মির 'রেড ডেভিলস' বাহিনীর বেশ কয়েকজন ‘প্যারাসুট ডিসপ্লে' টিমের সদস্য লাল রঙের প্যারাসুটে আকাশ থেকে উড়ে এসে বল দিয়ে গেলেন আম্পায়ারদের। এসময় তারা একে একে বলটি হাতে নিয়ে নেড়ে দেখেন এবং পরবর্তীতে আম্পায়ারের হাতে তুলে দেন।

ক্রিকেটের সঙ্গে ক্রিকেটপ্রেমীদের জন্য এই দৃশ্য এক নতুন অভিজ্ঞতাই বটে। তাইতো 'রেড ডেভিলস'রা যখন মাঠে এসে পৌঁছায়, তখন তাদের করতালি দিয়ে সম্ভাষণ জানায় স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা।

প্যারাসুটে করে বল আনার ভিডিওটি দেখুন এখানে

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
Nagad
বেগমগঞ্জে ইয়াবাসহ আটক ৬
 নেতিবাচক প্রচারণা সরকারের ভালো কাজ ধুয়ে ফেলতে পারে না 
ফের বিপৎসীমার উপরে তিস্তার পানি
রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন দি গিয়া
জামালপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু


নলডাঙ্গায় ট্রলিচাপায় হেলপার নিহত 
সাহেদের সহযোগী তারেক রিমান্ডে
করোনা: বগুড়ায় আরও ৯২ জন সুস্থ, আক্রান্ত ৫৭
উচ্চ মাধ্যমিকে পাঠদানের অনুমতি পেল এস আলম কলেজিয়েট
কালকিনিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু