এখনও স্বাভাবিক হতে পারেননি জাদেজা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবীন্দ্র জাদেজা-ছবি:সংগৃহীত

walton

কুল-কুল মেজাজের রবীন্দ্র জাদেজা ড্রেসিংরুম মাতিয়ে রাখতে ওস্তাদ। গুরু ধোনির সাহচর্যেই হোক বা অন্য কিছু, জাদেজাও কিন্তু চাপের মুহূর্তে দারুণভাবে নিজেকে শান্ত রাখেন। তবে এবারেই জাদেজাকে পাওয়া যাচ্ছে না নিজের স্বভাবজাত মেজাজে।

সেমিফাইনালে নিজ দল ভারতের হারের পরে কার্যত মুষড়ে পড়েছেন তিনি। কোনোভাবেই শান্ত রাখা সম্ভব হচ্ছে না এই তারকা অলরাউন্ডারকে। এমনটাই জানিয়েছেন তার স্ত্রী রিভাবা জাদেজা।

এক টুইট বার্তায় জাদেজার স্ত্রী রিভাবা জানিয়েছেন, কোনোভাবেই জাদেজাকে স্বান্ত্বনা দেওয়া যাচ্ছে না। বারবার একই কথা আউড়ে যাচ্ছে, যদি আমি আউট না হতাম, তাহলে আমরা জিতে যেতাম। এতটা কাছে এসে একটা ম্যাচ হারা সত্যিই হৃদয় বিদারক। এজন্য স্বাভাবিক হতে জাদেজার আরও কিছু সময় প্রয়োজন।

জাদেজার স্ত্রী আরও জানান, দলের যখনই প্রয়োজন হয়েছে, জাদেজা তখনই পারফর্ম করেছে। উইকেট নিয়ে হোক বা ব্যাট হাতে স্কোরবোর্ডে রান তুলে। ২০১৩ সালে যখন ভারত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে, তখন জাদেজাই অলরাউন্ড দক্ষতায় ম্যাচের সেরা হয়েছিল।

বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কার্যত একক দক্ষতায় ভারতকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন এই তারকা। পরপর উইকেট হারানোর পরে জাদেজা ধোনির সঙ্গে সপ্তম উইকেটে গুরুত্বপূর্ণ ১১৬ রান যোগ করেছিলেন।

তবে শেষদিকে রান তোলার গতি বাড়েতে গিয়ে আউট হয়ে যান তিনি। জাদেজার ৫৯ বলে ৭৭ রান 'ট্র্যাজিক ইনিংস' হিসেবেই রয়ে যাবে বিশ্বকাপের ইতিহাসে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এইচএমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
ksrm
নিখোঁজের দিনই মেরে ফেলা হয় স্কুলছাত্র আশরাফুলকে 
জনসাধারণকে সচেতন করতে গিয়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
রাজবাড়ীতে রবীন্দ্রনাথের ভানুসিংহের পদাবলী মঞ্চস্থ
মিলান ডার্বিতে জিতলো ইন্টার মিলান
রোনালদোর নৈপুণ্যে জিতলো জুভেন্টাস


আবৃত্তিও এক ভাষা আন্দোলন: মুনমুন মুখার্জী
গ্রানাদার কাছে বার্সার পরাজয়
ঘুরে দাঁড়াতে চায় ‘নড়বড়ে’ সিলেট বিএনপি
সিলেট চেম্বার নির্বাচনে দুই প্যানেলেই জয় জয়কার
জাতীয় নারী দাবায় তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে ৬ জন