ফাইনাল ম্যাচের এক টিকিটের দাম ১৭ লাখ ৬১ হাজার টাকা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বকাপ টিকেট। ছবি: সংগৃহীত

walton

ইংল্যান্ড-নিউজিল্যান্ড বিশ্বকাপ ফাইনাল ঘিরে ছড়িয়ে পড়েছে উত্তেজনার পারদ। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে টিকিটের দাম। জানা গেছে, লর্ডসের ফাইনাল ম্যাচের একটি টিকিটের দাম উঠেছে ১৭ লাখ ৬১ হাজার ৭৭২ টাকা। আর সেই টিকিট ইতিমধ্যে বিক্রিও হয়ে গেছে।

বিশ্বকাপ ফাইনাল ম্যাচের অধিকাংশ টিকিট রয়েছে ভারতীয় সমর্থকদের হাতে। ভারতীয় সমর্থকরা ধরেই নিয়েছিলেন, চলমান বিশ্বকাপে ফাইনাল খেলবে তাদের দল। তাইতো ফাইনালের প্রায় অধিকাংশ টিকিট নিজেদের দখলে নিয়ে নেন তারা।

কিন্তু পুরো টুর্নামেন্টে ভালো খেললেও সেমিফাইনালের মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানে হেরে বিদায় নিতে হয় বিরাট কোহলিদের। আর ফাইনালে কিউইদের বিপক্ষে জায়গা করে নেয় স্বাগতিক ইংল্যান্ড। 

সেমিফাইনালে হেরে কোহলিরা ছিটকে যাওয়ার পর থেকে ভারতীয় সমর্থকদের তেমন উৎসাহ নেই বিশ্বকাপে। তাই এবার সেই টিকিট অনেকেই বিক্রি করছেন চড়া দামে। স্টারহাব নামের একটি টিকিট বিক্রয়ের ওয়েবসাইট স্টেডিয়ামের কম্পটন স্ট্যান্ডের টিকিটের জন্য ১৬ হাজার ৫৮৪.৮০ পাউন্ড দাবি করেছে। বাংলাদেশী টাকায় যা ১৭ লাখ ৬১ হাজার ৭৭২ টাকা এবং টিকিটির আসল দামের তুলনায় ৫০ গুণেরও বেশি। এছাড়া স্টেডিয়ামের অন্যান্য স্থানের টিকিটও বিক্রি হয়েছে ১০ থেকে ১২ গুণ বেশি মূল্যে।

এ ব্যাপারে চলতি বিশ্বকাপের ব্যবস্থাপনা পরিচালক স্টিভ ওয়ার্থি জানান, টিকিট কালোবাজারি বন্ধে তারা যথেষ্ট সক্রিয় আছেন। আর মূল ক্রিকেট ভক্তরা যেন স্টেডিয়ামে বসে আনন্দের সঙ্গে ম্যাচ উপভোগ করতে পারেন, সে জন্যেও তারা কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এইচএমএস/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত


পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বেসরকারি উন্নয়ন সংস্থার অবদান লিপিবদ্ধ করার দাবি
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট