বিবিসির পাঠক ভোটে বিশ্বকাপ সেরা একাদশে সাকিব

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান-ছবি:সংগৃহীত

walton

চলমান বিশ্বকাপ ঘিরে যতগুলো সেরা একাদশ তৈরি হবে, প্রতিটিতেই সাকিব আল হাসানের থাকাটা স্বাভাবিক। এর ব্যতয় ঘটেনি বিবিসির পাঠকদের ভোটে গড়া সেরা একাদশেও। এই আসরে অসাধারণ পারফরম্যান্স করে হইচই ফেলে দেওয়া বিশ্ব সেরা এই অলরাউন্ডার ঠিকই জায়গা করে নিয়েছেন।

টুর্নামেন্টে রবিন রাউন্ড লিগ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। সেমিফাইনালের আশা জাগালেও শেষ দিকের ব্যর্থতায় তা আর হয়ে ওঠেনি। কিন্তু আসরের প্রথম থেকেই ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সাকিব।

ব্যাটিংয়ে সাকিব ৮৬.৫৭ গড় ও ৯৬.০৩ স্ট্রাইক রেটে করেছেন ৬০৬ রান। পেয়েছেন দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি। আর বোলিংয়ে ৩৬.২৭ গড়ে নিয়েছেন ১১টি উইকেট। যেখানে ওভারপ্রতি তিনি রান দিয়েছেন ৫.৩৯ করে। তার সেরা বোলিং ছিল ফিগার ২৯ রানে পাঁচ উইকেট।

সাকিব সম্পর্কে বিবিসিতে বলা হয়, সাকিব এই টুর্নামেন্টে ৭টি হাফসেঞ্চুরি পেয়েছেন। বিশ্বকাপ ইতিহাস আর কোনো ব্যাটসম্যানই এরচেয়ে বেশি ফিফটি করতে পারেননি( ভারতের শচীন টেন্ডুলকারও সমান ৭টি পঞ্চাশোর্ধ করেছিলেন ২০০৩ বিশ্বকাপে)। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে সাকিব সবচেয়ে দ্রুত সময়ে ওয়ানডেতে ২৫০টি উইকেট ও ৫ হাজার রানের মালিক হয়েছেন।

বিবিসির পাঠক ভোটে সেরা বিশ্বকাপ একাদশ (ক্রমানুসারে): রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), অ্যালেক্স ক্যারি (অস্ট্রেলিয়া), ক্রিস ওকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জোফরা আর্চার (ইংল্যান্ড), যশপ্রীত বুমরাহ (ভারত)।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর
শাবিপ্রবি মাভৈঃ আবৃত্তি সংসদের ২১ বছর পূর্তি উদযাপন
কেশবপুরের বিতর্কিত ইউএনও মিজানূর রহমানকে অবশেষে বদলি
ব্র্যাক ব্যাংক-সমকাল পুরস্কার সনজীদা-সেলিনা ও স্বরলিপির


জ্বালানি খাতে অস্ট্রেলিয়ার বিনিয়োগ চান বাণিজ্যমন্ত্রী
পুঁথি সংগ্রহে সাত্তার চৌধুরীর অবদান অসামান্য
ঠেগামুখ স্থলবন্দরের কাজ দ্রুত শুরু করা হবে: এমপি দীপংকর
মাটির গানে মন মাতালেন কাজল দেওয়ান
বিএনপিতে যোগ দেওয়ার খবর ভিত্তিহীন: এলডিপি মহাসচিব