ধোনি কেন সাতে নেমেছিলেন, জানালেন শাস্ত্রী

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত। নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে শিরোপা জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় দলটির। তবে ভারতের এ ম্যাচটিকে নিয়ে এখনও কাঁটাছেড়া চলছে। যেখানে মহেন্দ্র সিং ধোনির সেদিনের ব্যাটিং পজিশন নিয়ে কথা বলতে হলো হেড কোচ রবি শাস্ত্রীকে।

ধোনির তার ক্যারিয়ারের শুরু থেকে নিজেকে গ্রেট ফিনিশার হিসেবে প্রমাণ করেছেন। ব্যাটিংয়ে একটু নিচে নামলেও ম্যাচ শেষ করে এসেছেন এমন অসংখ্য নজির আছে। তবে কিউইদের বিপক্ষে কেন তাকে সাত নাম্বার পজিশনে নামানো হয়েছিল তা নিয়ে মুখ খুলতে হলো শাস্ত্রীকে। জানান, দল ধোনির কাছ থেকে শেষ ওভারের অভিজ্ঞতা নিতে চেয়েছিল।

মজার ব্যাপার প্রচুর অভিজ্ঞতা থাকা সত্ত্বেও ধোনি সেদিন ঋষভ পন্থ, দীনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়ার পরে ব্যাটিংয়ে নেমেছিলেন। এ ব্যাপারে শাস্ত্রী বলেন, ‘এটা দলের সিদ্ধান্ত ছিল। এই ব্যাপারে সবাই একমত ছিল, এবং এটা একটা সহজ সিদ্ধান্তই ছিল। আপনি কি এমনটি চান, ধোনি আগে উইকেটে আসুক ও দ্রুত আউট হয়ে যাক। এটার ফলে রান তাড়া করা অসম্ভব হতো।’

তিনি আরও বলেন, ‘আমরাদের শেষের দিকে তার অভিজ্ঞতার দরকার ছিল। সে সর্বকালের সেরা ফিনিশার। আর এটা অপরাধ হবে, যদি তাকে সঠিকভাবে ব্যবহার করা না হয়। পুরো দলই এতে একমত।’

সে ম্যাচে ধোনি অবশ্য নিজের কাজের কোনো কমতি দেননি। ২৪০ রান তাড়ায় ভারত যখন ৯২ রানে ৬ উইকেট হারিয়ে ভুগছিল। ধোনি তখন রবীন্দ্র জাদেজাকে নিয়ে ১০০ রানের জুটি গড়েন। তবে শেষ দিকে মার্টিন গাপটিলের দারুণ এক থ্রোতে রানআউট হলে দলকে আর জেতাতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
ksrm
চ্যাম্পিয়নস লিগেও ইতিহাস গড়তে যাচ্ছেন ফাতি
বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর
খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু টিসিবি’র
বকশীগঞ্জে বজ্রপাতে গ্রাম পুলিশ সদস্যের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু


গাজীপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
যমুনা গ্রুপে ১৫৩ পদে নিয়োগ
শৈলকুপায় সাপের ছোবলে ২ ভাইয়ের মৃত্যু
বাঁশির সুরে ঘুরছে জীবনের চাকা
আইসিসিবিতে পাঁচ দিনব্যাপী ফার্নিচার মেলা