ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের সংসদ সদস্যরা। ছবি- সংগৃহীত

walton

ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরে প্রথমপর্ব থেকেই বিদায় নিয়েছে মাশরাফি-সাকিবদের বাংলাদেশ দল। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে বিশ্বকাপে পা রাখলেও তা আর সম্ভব হয়নি।  তবে চলমান বিশ্বকাপ খেলা দেশুগুলোর সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত বিশ্বকাপে ইংল্যান্ডকে ৪০ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান করে বাংলাদেশ। জবাবে শুরটা ভালো করলেও তা ধরে রাখতে পারেননি ইংল্যান্ড। ফলে ১৪৩ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড সংসদীয় দল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বুধবার (১০ জুলাই) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের সংসদ সদস্যদের হারানোর পর বৃহস্পতিবার (১১ জুলাই) দু’টি ম্যাচ খেলতে মাঠে নামেন বাংলাদেশ। দিনের প্রথম ম্যাচে অল স্টার একাদশকে ও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকেও হারায় নাইমুর রহমান দুর্জয়ের দল।এরপর শুক্রবার সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

এ টুর্নামেন্টে অংশ নিয়েছে চলমান ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণকারী আটটি দেশের আন্তঃসংসদীয় ক্রিকেট দল। দু’টি গ্রুপে ভাগ হয়ে খেলছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অল স্টার একাদশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ডের সংসদ সদস্যরা। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার কোনো দল এতে অংশ নেয়নি।

বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন: 
মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়াারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
আরএআর/ওএইচ/

সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন