অন্যদের চেয়ে এক ধাপ এগিয়ে উইলিয়ামসন: শচীন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শচীন ও উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

walton

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে জিতে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। এ ম্যাচে দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য প্রশংসায় ভাসছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ফাইনালে উঠার ম্যাচে ভারতের জন্য নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের টার্গেটটা বেশ সহজই ছিল বলা যায়। কিন্তু এই ছোট টার্গেটে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। যেন একটি সুনামি বয়ে যায় ভারতের টপঅর্ডারের ব্যাটসম্যানদের ওপর। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের গতির কাছে হার মানতে হয় বিশ্বসেরা ব্যাটিংনির্ভর দল ভারতকে।

ম্যাচ শেষে ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার ম্যাচে নিউজিল্যান্ড দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য অধিনায়ক উইলিয়ামসনের বিশেষ প্রশংসা করেছেন। বলেছেন, প্রতিপক্ষের চেয়ে উইলিয়ামসন নিশ্চয় এক ধাপ এগিয়ে।

শচীন বলেন, 'আমি আমার একাধিক সাক্ষাৎকারে বলেছি যে কেন উইলিয়ামসন অধিনায়ক হিসাবে অত্যন্ত দক্ষ। সে সঠিকভাবে চিন্তা করে সিদ্ধান্ত নিতে পারে এবং যেকোনো পরিস্থিতিতে নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারে। এজন্য বলাই যায় সে প্রতিপক্ষের চেয়ে এক ধাপ এগিয়ে। এ বিষয়ে আমি তাকে সর্বোচ্চ নাম্বার দেব। নিউজিল্যান্ড সত্যিই ভালো খেলেছে এবং তাদের ছোট রানের হিসেবকেই তারা বিপক্ষের কাছে অনেক বড় লক্ষ্য হিসেবে মেলে ধরেছে।'

তিনি আরও বলেন, 'তাদের (নিউজিল্যান্ডের) ফাস্ট বোলারদের কাছ থেকে অসাধারণ কিছু দেখতে পেয়েছি আমরা। তারা সাধারণ কিছু করেনি, কিন্তু অসাধারণটাই করেছে খুব সহজ করে।'

লিগ পর্বের শেষ তিনটি ম্যাচে টানা হারে কিউইদের আত্মবিশাসে কিছুটা হলেও চিড় ধরেছিল। তবে নিজেদের মতো করে খেলে ভারতকে হারাতে চাওয়ার কথা আগেই বলেছিলেন অধিনায়ক উইলিয়ামসন। তিনি বলেছিলেন, আমরা আমাদের খেলা খেলতে পারলে যে কাউকে হারাতে পারব। যদিও চার নম্বর হয়ে সেমিতে উঠেছি। কিন্তু বাকি সবার মতোই আমাদের সমান সুযোগ আছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি দিন: ইউজিসি চেয়ারম্যান
খুলনা বিভাগীয় সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী
আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবক নিহত


হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে নিয়োগ
‘থর’র হাতুড়ি যাচ্ছে নাতালি পোর্টমানের হাতে
শাবিপ্রবিতে ৯০ গার্বেজ বিন উদ্বোধন
‘ছেলেধরা সন্দেহভাজনদের মারধর না করে পুলিশে দিন’
ঢাকা-চট্টগ্রামে নদী-দূষণরোধে মাস্টারপ্ল্যান জমা কমিটিতে