দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা ম্যাট হেনরি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্দান্ত বোলিং করেছেন ম্যাট হেনরি-ছবি: সংগৃহীত

walton

নিউজিল্যান্ডের কাছে ১৮ রানের ব্যবধানে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত। কিউইদের ছুড়ে দেওয়া ২৪০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২২১ রানে শেষ হয় কোহলিদের ইনিংস। ম্যাচে বল হাতে দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কিউই পেসার ম্যাট হেনরি। 

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বুধবার (১০ জুলাই) চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের রিজার্ভ ডে’র খেলায় শুরুতে কিউইদের অল্প রানেই আটকে রাখতে সক্ষম হন ভারতীয় বোলাররা। আগের দিন ৫ উইকেটে ২০৯ রান তুলেছিল নিউজিল্যান্ড। রিজার্ভ ডে’তে যশপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের বোলিং তোপে আরও ৩ উইকেট হারিয়ে ৩০ রান যোগ করতে সক্ষম হন টেইলর-নিশামরা।

জবাব দিতে নেমে মাত্র ৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে ভারত। এর মধ্যে দুই ওপেনার লোকেশ রাহুল ও দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মাকে উইকেটরক্ষক টম ল্যাথামের ক্যাচে পরিণত করেন হেনরি। এরপর ভারতীয় অধিনায়ক কোহলিকে তুলে নেন ট্রেন্ট বোল্ট। তিনজন ব্যাটসম্যানই ১ রান করে আউট হয়েছেন। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনো দলের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ১ রান করে আউট হলেন।

দলীয় ২৪ রানে চতুর্থ উইকেট হারায় ভারত। মিডল অর্ডার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে জিমি নিশামের ক্যাচে পরিণত করে এই উইকেটও ঝুলিতে পুরেন ম্যাট হেনরি। মূলত সেখানেই ভারতের স্বপ্নের সমাপ্তি ঘটে। যদিও মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা অবশ্য ১১৬ রানের জুটি গড়ে আশা জাগিয়েছিলেন। কিন্তু ৭৭ রান করে জাদেজা ও ফিফটি হাঁকিয়ে ধোনি বিদায় নিলে শেষ হয়ে যায় ভারতের সব আশা।

বল হাতে ১০ ওভারে ৩৭ রান খরচ করে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন হেনরি। ওভার পিছু ৩.৭০ রান করে খরচ করা হেনরি ডট বল দিয়েছেন ৪২টি।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া


ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু