চাচার জোরে নয়, আল্লাহর ইচ্ছাতেই খেলি: ইমাম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইমাম ও ইনজামাম-ছবি: সংগৃহীত

walton

জাতীয় দলে যোগদানের পর থেকেই নিন্দুকদের থেকে একটি বাক্যই বহুবার শুনতে হয়েছে পাকিস্তানি ক্রিকেটার ইমাম-উল-হককে। তা হলো, চাচা ইনজামাম-উল-হকের ক্ষমতার জোরেই জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন এই ওপেনার।

সমালোচকদের যুক্তি, পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম এখন জাতীয় দলের প্রধান নির্বাচক। নিজের এ ক্ষমতা কাজে লাগিয়ে স্বজনপ্রীতি দেখিয়েই ভাতিজা ইমামকে দলে নিয়েছেন তিনি। অথচ জাতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকেই সে কথার জবাব ব্যাটের মাধ্যমে দিয়ে যাচ্ছেন ইমাম।

টেস্ট ক্রিকেটে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও অভিষেকের পর ওয়ানডে ক্রিকেটে বেশ সফল পাকিস্তানের  বাঁহাতি ওপেনার ইমাম। এখন পর্যন্ত ৩৬ ওয়ানডে খেলে প্রায় ৫৫ গড়ে রান করে ফেলেছেন ১৬৯২। এর মধ্যে ৬টি ফিফটির পাশে ৭টি সেঞ্চুরি রয়েছে। আর এবার নিন্দুকদের সে কথার জবাব তিনি ব্যাটে নয়, বরং মুখেই দিলেন। তিনি জানালেন, চাচার জোরে নয়, আল্লাহ্‌র ইচ্ছাতেই পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলেন তিনি।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে তিনি বলেন, মানুষ আমার ও আমার চাচার সম্পর্ক নিয়েকী বলে বেড়ায় সেসব আমি পাত্তা দেই না। তবে মিডিয়াতে আমার ব্যাপারে এ কথা বেশি আলোচনা হয় আর দেশের সাধারণ মানুষ বিশ্বাস করে ফেলে। আমি আল্লাহ্‌কে বিশ্বাস করি। আল্লাহ্‌ আমার ভাগ্যে জাতীয় দলে খেলা ঠিক করে রেখেছেন বলেই আমি খেলছি। এছাড়া আর কিছুই নয়।

পাকিস্তান দলে যুক্ত হওয়ার পর বেশ ভালো পারফরম্যান্স করে গেলেও চলতি বিশ্বকাপে ইমামের পারফরম্যান্স উল্লেখযোগ্য বলা যাবে না। এক সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিসহ ৮ ইনিংসে ৩০৫ রান করেছেন তিনি। এ বিষয়ে ইমাম বলেন, বিশ্বকাপে পুরো দলই চোখে পড়ার মতো সাফল্য অর্জন করতে পারেনি। তবে আমরা খারাপও খেলিনি। আমি বলবো, আমরা সফলই ছিলাম। নয় ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছি। সেমিফাইনালে খেলতে পারিনি শুধু নেট রানরেটের কারণে। এ জন্য সমর্থকদের মতো আমরাও হতাশ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া


ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু