স্থগিত হতে পারে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

বৃষ্টির কারণে এবারের বিশ্বকাপে রাউন্ড রবিনে পরিত্যক্ত হয় ৪ ম্যাচ। মাঝখানে ব্রিটিশ সাম্রাজ্যের আকাশ রৌদ্র দিনের বার্তা দিলেও আবার শুরু হয়েছে বৃষ্টির বাগড়া। ‍বৃ্ষ্টির কারণে বন্ধ রয়েছে প্রথম সেমিফাইনাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ।

কিউইদের ইনিংসের ২৩ বল বাকি থাকতে বৃষ্টি নামে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। আম্পায়ার বাধ্য হোন ম্যাচ স্থগিত রাখতে। বৃষ্টির আগ পযর্ন্ত ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছে কিউইরা। রস টেইলর (৬৭)  ও টম লাথাম (০৩) ব্যাটিংয়ে আছেন।

এর আগে মঙ্গলবার (০৯ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচটিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। 

বৃষ্টির কারণে ম্যাচটি আজ যদি আর নাও হয় তবে বুধবার (১০ জুলাই) পুনরায় শুরু হবে। ৪৬.১ ওভার থেকে চলতে থাকবে কিউইদের ব্যাটিং। রাউন্ড রবিনে রিজার্ভ ডে না থাকলেও সেমি ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি। 

আর রিজার্ভ ডে-তেও যদি ফল না আসে তবে গ্রুপ পর্বে এগিয়ে থাকা দল টিকেট পাবে ফাইনালের। এছাড়া ফাইনালে যদি নির্ধারিত ও রিজার্ভ ডে-তে রেজাল্ট না হয় তবে দু’দলের মধ্যে শিরোপা ভাগ করে দেওয়া হবে। বিশ্বকাপের ইতিহাসে যা আগে কখনও হয়নি।

বৃষ্টি থামলে ডার্ক লুইস পদ্ধতিতে পুনরায় শুরু হবে ভারত-নিউজিল্যান্ড লড়াই। এক্ষেত্রে ম্যাচটি নেমে আসতে পারে ২০ ওভারে। ২০ ওভার হলে ভারতের সামনে লক্ষ্য হবে ১৪৮ রান। ২৫ ওভার হলে ১৭৫ বা ৩০ ওভার হলে ১৯২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে হবে বিরাট কোহলিদের।

অবশ্য শেষ খবর পাওয়া পযর্ন্ত এখনও বৃষ্টি থামেনি। মাঝখানে কিছুক্ষণের জন্য থামলেও পুনরায় বৃষ্টি নামায় ওল্ড ট্রাফোর্ডের পিচ ঢেকে রাখা হয়েছে হোভারে। বৃষ্টি থামলে মাঠের অবস্থা খেলার জন্য উপযোগি কিনা তা পরীক্ষা করবেন আম্পয়ার । আম্পায়াররা আজকের মতো ম্যাচ স্থগিত রাখার জন্য বাংলাদেশ সময় ১১.৩৬ মিনিট পযর্ন্ত অপেক্ষা করতে পারেন।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া


ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু