ভারত-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির বাগড়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টিতে সাময়িক বন্ধ প্রথম সেমিফাইনাল: ছবি-সংগৃহীত

walton

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের শুরু থেকে প্রধান প্রতিপক্ষ হয়ে ওঠে বৃষ্টি। মাঝখানে বৃষ্টি বাধা কাটিয়ে জমে ওঠেছিল টুর্নামেন্ট। তবে আবার সেই পুরনো শত্রুর আবির্ভাব ঘটেছে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচে। 

কিউইদের ইনিংসের ২৩ বল বাকি থাকতে বৃষ্টি নেমে এসেছে ম্যানচেস্টারের আকাশে। যার কারণে সাময়িক বন্ধ রয়েছে ম্যাচটি। বৃষ্টির আগ পযর্ন্ত ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে আছেন রস টেইলর (৬৭) ও টম লাথাম (৩)।

টসে জিতে ব্যাটিং বেছে নিলেও শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। প্রথম ৩.৩ ওভারে মাত্র ১ রানে ১ উইকেট হারিয়ে বসে তারা। ভারতীয় পেসার জাসপ্রিত বুমারহ’র বলে বিরাট কোহলির হাতে সহজ এক ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন কিউই ওপেনার গাপটিল (১)। 

এরপর দলকে ৬৯ রানে রেখে ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হলে শেষ হয় আরেক ওপেনার হেনরি নিকোলসের ২৮ রানের ইনিংস। তার ৫১ বলের ইনিংসটি মাত্র ২ বাউন্ডারিতে সাজানো। দলের বিপদে ফের দাঁড়িয়ে যান কেন উইলিয়ামসন।

ধীর গতির ইনিংসটি খেলার পথে তিনি চলতি বিশ্বকাপের ষষ্ঠ ও প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের কীর্তির খাতায় নাম লিখিয়েছেন। বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় কিউই ব্যাটসম্যান হিসেব এই রেকর্ড গড়েছেন কিউই অধিনায়ক। 

উইলিয়ামসনের আগে ২০১৫ বিশ্বকাপে ৯ ম্যাচে ৫৪৭ রান করেছিলেন গাপটিল। আর চলতি বিশ্বকাপে উইলিয়ামসন ছাড়াও এই মাইলফলক গড়েছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান ও অ্যারন ফিঞ্চ।

এছাড়া ৫৪৮ রান নিয়ে কিউইদের মধ্যে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে ওঠেছেন উইলিয়ামসন। এক রান কম নিয়ে তার পেছনে আছেন গাপটিল।

শুরুতে বিপদে পড়া কিউইদের উদ্ধার করেছে উইলিয়ামসন ও টেইলরের ব্যাট। দু’জনে মিলে করেছেন ৬৫ রানের জুটি। ৯৫ বলে ৬৭ রান করে বিদায় নেন কিউই অধিনায়ক। জিমি নিশামও (১২) দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। একই পথে হেঁটেছেন কলিন ডি গ্রান্ডহোমও (১৬)।

মঙ্গলবার (০৯ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। 

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হেনরি নিকোলস, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, রস টেইলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮