টেইলরের ব্যাটে এগোচ্ছে নিউজিল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

ব্যাটিংয়ে নেমে শুরুতে ভারতীয় বোলারদের সামনে বিপদে পড়ে নিউজিল্যান্ড। তবে সেই ধাক্কা সামাল দেয় কেন উইলিয়ামসন ও রস টেইলরের ব্যাট। অধিনায়ক উইলিয়ামসন বিদায় নিলেও টেইলরের ব্যাটে এগোচ্ছে কিউইরা।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৪৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে আছেন টেইলর (৫৯) ও কলিন ডি গ্রান্ডহোম (১৬)।

টসে জিতে ব্যাটিং বেছে নিলেও শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। প্রথম ৩.৩ ওভারে মাত্র ১ রানে ১ উইকেট হারিয়ে বসে তারা। ভারতীয় পেসার জাসপ্রিত বুমারহ’র বলে বিরাট কোহলির হাতে সহজ এক ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন কিউই ওপেনার মার্টিন গাপটিল (১)। 

এরপর দলকে ৬৯ রানে রেখে ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হলে শেষ হয় আরেক ওপেনার হেনরি নিকোলসের ২৮ রানের ইনিংস। তার ৫১ বলের ইনিংসটি মাত্র ২ বাউন্ডারিতে সাজানো।

দলের বিপদে ফের দাঁড়িয়ে যান উইলিয়ামসন। ধীর গতির ইনিংসটি খেলার পথে তিনি চলতি বিশ্বকাপের ষষ্ঠ ও প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের কীর্তির খাতায় নাম লিখিয়েছেন। বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় কিউই ব্যাটসম্যান হিসেব এই রেকর্ড গড়েছেন এই ব্ল্যাক ক্যাপস অধিনায়ক।

উইলিয়ামসনের আগে ২০১৫ বিশ্বকাপে ৯ ম্যাচে ৫৪৭ রান করেছিলেন গাপটিল। আর চলতি বিশ্বকাপে উইলিয়ামসন ছাড়াও এই মাইলফলক গড়েছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান ও অ্যারন ফিঞ্চ।

শুরুতে খাদে পড়া কিউইদের উদ্ধার করেছে উইলিয়ামসন ও টেইলরের ব্যাট। দু’জনে করেছেন ৬৫ রানের জুটি। ৯৫ বলে ৬৭ রান করে বিদায় নেন কিউই অধিনায়ক। জিমি নিশামও (১২) দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। 

মঙ্গলবার (০৯ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। 

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হেনরি নিকোলস, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, রস টেইলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান