বিশ্বকাপে ৫০০ রানের চূড়ায় উইলিয়ামসন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

walton

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। কিন্তু কেন উইলিয়ামসনের ব্যাট এই ম্যাচেও কথা বলছে। এই ইনিংস খেলার পথে একটি মাইলফলক স্পর্শ করেছেন কিউই অধিনায়ক। ইতিহাসের মাত্র দ্বিতীয় কিউই ব্যাটসম্যান হিসেবে এক বিশ্বকাপে ৫০০ রানের কীর্তি গড়েছেন তিনি। তার আগে এই কীর্তি ছিল শুধু কিউই ওপেনার মার্টিন গাপটিলের দখলে।

মঙ্গলবার (০৯ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। 

টসে জিতে ব্যাটিং বেছে নিলেও শুরুটা ভালো হয়নি কিউইদের। প্রথম ৩.৩ ওভারে মাত্র ১ রানে ১ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। ভারতীয় পেসার জাসপ্রিত বুমারহ’র বলে কোহলির হাতে সহজ এক ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন কিউই ওপেনার গাপটিল। তবে এরপর শুরুর ধাক্কা সামাল দেন হেনরি নিকোলস ও কেন উইলিয়ামসন। দুজনে মিলে ৬৮ রানের জুটি গড়েন। 

দলকে ৬৯ রানে রেখে ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হলে শেষ হয় নিকোলসের ২৮ রানের ইনিংস। তার ৫১ বলের ইনিংসটি মাত্র ২ বাউন্ডারিতে সাজানো। দলের বিপদে ফের দাঁড়িয়ে যান উইলিয়ামসন। ধীর গতির ইনিংসটি খেলার পথে তিনি চলতি বিশ্বকাপের ষষ্ঠ ও প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের কীর্তির খাতায় নাম লিখিয়েছেন। 

বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের চূড়ায় পা রেখছেন উইলিয়ামসন। এর আগে ২১৫ বিশ্বকাপে ৯ ম্যাচে ৫৪৭ রান করেছিলেন গাপটিল। আর চলতি বিশ্বকাপে উইলিয়ামসন ছাড়াও এই মাইলফলক গড়েছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান ও অ্যারন ফিঞ্চ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে কিউইদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৮৫ রান।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হেনরি নিকোলস, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, রস টেইলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া


ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা
জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু