ভারত-নিউজিল্যান্ড সেমিতেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

প্রথম পর্বে দু’দলের দেখা হয়েও হয়নি। বৃষ্টিতে ভেসে গেছে নিউজিল্যান্ড-ভারতের মধ্যকার ম্যাচটি। তবে আবারও মুখোমুখি হচ্ছে কেন উইলিয়ামসন ও বিরাট কোহলির দল। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার (০৯ জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ ও চতুর্থ দল দুটি।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে দল দু’টি। একমাত্র ইংল্যান্ডের বিপক্ষে হার নিয়ে শীর্ষে পৌঁছেছে ভারত। ৯ ম্যাচের ৭টিতেই জয় পেয়েছে কোহলিরা। কিন্তু নিউজিল্যান্ড প্রথম দিকে দুর্দান্ত শুরু করলেও শেষের দিকে টানা তিনটি ম্যাচ হারে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে এক পর্যায়ে তাদের সেমিফাইনালে ওঠা নিয়েই সংশয় দেখা দেয়। 

বিশ্বকাপে এর আগে সাতবার মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। ফলাফলের দিক দিয়ে চারবার জয় নিয়ে ব্ল্যাক ক্যাপসরাই এগিয়ে আছে। তবে চলতি আসরে ভারতের জয়ের ধারা বলছে নিউজিল্যান্ডকে বেশ বেগ হতে হবে।

তবে দুই দলের সব হিসেবনিকেশ আবারও ভেসে যেতে পারে বৃষ্টিতে। স্থানীয় আবহাওয়া বলছে ম্যাচের বড় একটি অংশ ভেসে যেতে পারে বৃষ্টিতে। তবে এবারের সুসংবাদ হলো প্রথম পর্বে কোনো রিজার্ভ ডে না থাকলেও সেমি ফাইনালে তা রাখা হয়েছে। তাই কোনো শঙ্কায় যদি ম্যাচটি মঙ্গলবার না হয় সেক্ষেত্রে বুধবার আবারও মাঠে গড়াবে তা।

তবে সেমিতে দুই দল মুখোমুখি হলেই ফিরে আসবে এক কাকতালীয় ইতিহাস। ২০০৮ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয় নিউজিল্যান্ড। ওই ম্যাচে ভারতীয় যুবাদের নেতৃত্বে ছিলেন কোহলি ও কিউই যুবাদের নেতৃত্বে ছিলেন উইলিয়াসন। ১১ বছর পর আবারও বিশ্বকাপের সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এবারও দুই দলের নেতৃত্বে আছেন তারাই। মজার ব্যাপার হলো সেবার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির বলেই আউট হয়েছিলেন কিউই অধিনায়ক উইলিয়ামসন।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, কলিন মুনরো, রস টেলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান