ভারতের হাতেই শিরোপা দেখতে চান শোয়েব আখতার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শোয়েব আখতার: ছবি-সংগৃহীত

walton

সেমিফাইনালে যেতে পারেনি পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপে উপমহাদেশের মশাল জ্বালিয়ে রেখেছে কেবল ভারত। সেই মশাল যেন শেষ পযর্ন্ত নিভে না যায়, এমনটাই চান পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

ভারত-পাকিস্তান ক্রিকেটের দুই সাপে-নেউলে। তবে বৈরিতা ভুলে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ চান, বিশ্বকাপ যেন আবার উপমহাদেশে ফেরত আসে। রোববার (১৪ জুলাই) লন্ডনের লর্ডসে হতে যাওয়া ফাইনালে ভারতের হাতে শিরোপা দেখার ইচ্ছে শোয়েবের।

শনিবার (০৬ জুলাই) ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘নিউজিল্যান্ড চাপ নিতে পারে না। আশা করি, তারা যেন এবার ‘চোক’ না করে। কিন্তু আমি প্রকৃতপক্ষে চাই, বিশ্বকাপ যেন উপমহাদেশে থাকে। আমি ভারতের হাতে শিরোপা দেখতে চাইবো।’

রাউন্ড রবিনে শীর্ষ দল হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে ভারত। আট ম্যাচের মধ্যে কোহলিরা জয় পেয়েছে সাতটিতে। বৃষ্টির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে মাঠে নামা হয়নি ভারতের। মঙ্গলবার (০৯ জুলাই) সেই ‘বাতিল’ ম্যাচ পুষিয়ে দিতেই যেন প্রথম সেমিতে মুখোমুখি হচ্ছে দু’দল।

পাকিস্তানের ঘোর শত্রু হলেও ভারতকে সমর্থন দিয়ে নিউজিল্যান্ডের ওপর ঝাল মেটাতে চাইবেন শোয়েব। কারণ কিউইদের হাতেই যে স্বপ্ন পুড়েছে পাকিস্তানের! নিউজিল্যান্ডের সমান ১১ পয়েন্ট পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় ভাঙা মন নিয়ে ঘরে ফিরতে হয়েছে সরফরাজদের।

প্রিয় দলের সেমিতে যেতে না পারার আক্ষেপটা লুকাননি শোয়েব আখতার। সাবেক এই গতি তারকা ব্ল্যাক ক্যাপসদের চেয়ে পাকিস্তানকে এগিয়ে রাখলেন তুলনামূলকভাবে, ‘নিউজিল্যান্ডের চেয়ে পাকিস্তান ভাল খেলেছে। আমি ভেবেছিলাম পাকিস্তান শেষ চারে যেতে পারবে কিন্তু নিষ্ঠুর নেট রান রেটের কারণে তা আর সম্ভব হয়নি।’

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯ 
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান