শেষ প্রথম পর্ব: পয়েন্ট তালিকায় কারা কোথায়

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারত ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

walton

দেখতে দেখতে শেষ হয়ে গেল ক্রিকেট বিশ্বকাপের প্রথম পর্ব। এরই মধ্যে শেষ চার নিশ্চিত করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। দেখে নেওয়া যাক প্রথম পর্ব শেষে কোন দল, কোন ব্যাটসম্যান ও বোলার আছেন শীর্ষে।

দল: 

প্রথম পর্বে ৯ ম্যাচ খেলে ৭টিতে জয় নিয়ে ভারত আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ইংল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে হার ও একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় শীর্ষ স্থানে আছে বিরাট কোহলির দল। তবে একই সংখ্যক ম্যাচে একই সংখ্যক জয় নিয়েও অস্ট্রেলিয়া আছে টেবিলের দ্বিতীয় নম্বরে। তারা হেরেছে দুটি ম্যাচে।

তৃতীয় অবস্থানে আছে স্বাগতিক ইংল্যান্ড। ৯ ম্যাচে তাদের জয় ৬টি। আর চতুর্থ অবস্থানে থাকা নিউজিল্যান্ড ৯ ম্যাচে জয় পেয়েছে ৫টি।

ব্যাটসম্যান: 

ব্যাট হাতে ৬৪৭ রান নিয়ে সবার উপরে আছেন ভারতের রোহিত শর্মা। চলতি বিশ্বকাপের প্রথম পর্বেই রোহিত করেন ৫টি সেঞ্চুরি যা বিশ্বকাপের বিশ্ব রেকর্ড। এর আগে চার সেঞ্চুরি নিয়ে এই রেকর্ডের মালিক ছিলেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা।

রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

সর্বোচ্চ রানের দ্বিতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তার রান সংখ্যা ৬৩৮। এই রানের মধ্যে আছে তিনটি সেঞ্চুরি। তিনে আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই সেঞ্চুরি ও পাঁচ হাফসেঞ্চুরিতে তার সংগ্রহ ৬০৬ রান।

বোলার: 

বল হাতে সবার উপরে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তার উইকেট সংখ্যা ২৬। তার পরের অবস্থানেই আছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। তার নামের পাশে আছে ২০ উইকেট। তৃতীয়তে আছেন নিউজিল্যান্ডের লোকি ফারগুসন। তার উইকেট সংখ্যা ১৭।

মিচেল স্টার্ক। ছবি- সংগৃহীত

৯ জুলাই প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। আর ১১ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে লড়বে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান