বিশ্বরেকর্ড গড়া রোহিত শর্মাই ম্যাচ সেরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বরেকর্ড গড়া রোহিত শর্মাই ম্যাচ সেরা-ছবি:সংগৃহীত

walton

একাধিক রেকর্ড গড়া রোহিত শর্মাই ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন। টানা তিন সেঞ্চুরির সঙ্গে চলমান বিশ্বকাপে তিনি পাঁচটি সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েন। তার অন্যবদ্য ব্যাটে ভর করেই ভারত ৭ উইকেটের বড় জয় তুলে নেয় শ্রীলঙ্কার বিপক্ষে।

কুমার সাঙ্গাকারাকে ছাড়িয়ে নির্দিষ্ট এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড গড়েন রোহিত শর্মা। এখন পর্যন্ত পাঁচটি তিন অঙ্কের ম্যাজিক ফিগার দাঁড় করিয়েছেন তিনি। মজার ব্যাপার সাঙ্গাকে পেছনে ফেলতে তারই দেশ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচকেই উপলক্ষ বানালেন এই ভারতীয় ওপেনার।

এর আগে লঙ্কান কিংবদন্তি ও রোহিত চারটি সেঞ্চুরি নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন। যেখানে ২০১৫’র আসরে টানা চারটি সেঞ্চুরি করেছিলেন সাঙ্গাকারা।

লিডসে শনিবার (জুলাই ০৬) শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৯২ বলে সেঞ্চুরির দেখা পান রোহিত। এ সময় তিনি ১৪টি চার ও ২টি ছক্কা হাঁকান। কাসুন রাজিথার বলে আউট হওয়ার আগে ৯৪ বলে ১০৩ করেন তিনি।

এদিন আরও ২৭ রান করলে অবশ্য স্বদেশি কিংবদন্তি শচীন টেন্ডুলকারের এক বিশ্বকাপে রেকর্ড ৬৭৩ রানের রেকর্ড ভাঙতে পারতেন। তবে যেহেতু ভারত সেমিফাইনালে জায়গা করে নিয়েছে, ফলে বলাই যায় ফর্মে থাকা রোহিত ওই রেকর্ডও ভেঙে ফেলবেন।

এর আগে সাকিব আল হাসানকে ছাড়িয়ে চলমান বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের শিখরে উঠেছেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিপক্ষে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে অপরাজিত ৬৩ রান করার পথে শীর্ষে ওঠেন তিনি। তার বর্তমান রান ৬৪৭।

শুক্রবার (জুলাই ০৫) পাকিস্তানের বিপক্ষে ৬৪ রানের ইনিংস খেলার পর ৬০৬ রান করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। বর্তমানে তার অবস্থান দ্বিতীয়। এই আসরে সেরা পাঁচে পরের স্থানগুলোতে রয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৫১৬), অ্যারন ফিঞ্চ (৫০৪) ও ইংল্যান্ডের জো রুট (৫০০)।

এদিকে এদিন রোহিত ৫৬ রান করার পথে সাকিবের আরেকটি রেকর্ডে ভাগ বসান। ইতিহাসের মাত্র চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে ৬০০ রান করার কীর্তি গড়েন তিনি। এর আগে সাকিব ছাড়াও ভারতের শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার ম্যাথিউ হেইডেন ৬’শ রানের মাইলফলক গড়েছিলেন।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
Nagad
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী


সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি
রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই শিশুটি বাবাকে ফিরে পেয়েছে
সাংবাদিকদের লাঞ্ছনা, ৩ আনসার সদস্য প্রত্যাহার
জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত