কথা রাখলেন কোহলি, চারুলতাকে দিলেন ৩ ম্যাচের টিকিট

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চারুলতার আশীর্বাদ নিচ্ছেন কোহলি

walton

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে বারবার টিভির পর্দায় ধরা পড়ছিলেন ভারতের এক প্রবীণ সমর্থক। যিনি লন্ডন থেকে হুইল চেয়ারে এসেছিলেন বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলকে সমর্থন করবেন বলে।

গলায় তেরঙ্গা স্কার্ফ। হাতে হলদে-সবুজ ভুভুজেলা। কোহলি, রোহিতরা এক একটি বাউন্ডারি হাঁকালেই তিনি ভুভুজেলা বাজিয়ে হাত নেড়ে তাকে স্বাগত জানিয়েছেন। ধারাভাষ্য দিতে গিয়েও সৌরভ গাঙ্গুলী, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন বারবার চারুলতা প্যাটেল নামে ৮৭ বছরের সেই ‘যুবতীর’ কথা বলছিলেন।

এমন অফুরন্ত প্রাণশক্তিতে ভরপুর সমর্থক নজর এড়াননি কোহলিদেরও। ম্যাচের শেষে চারুলতার সঙ্গে দেখা করেন ভারতীয় দলের সদস্যরা। পা ছুঁয়ে প্রণাম করেন, আশীর্বাদ নেন। চারুলতাও তাদের আদর করেন। কোহলি ও রোহিতের সঙ্গে চারুলতার সাক্ষাতের ছবি পরে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আইসিসি।

এমন ভক্তকে কোহলিরা আবারও দেখতে চেয়েছিলেন নিজেদের খেলার মাঠে। তাইতো সেদিন বিরাট চারুলতাকে বলেছিলেন, 'আমাদের প্রত্যেক ম্যাচেই আপনাকে আসতে হবে!'

কিন্তু টিকিট কোথায়? তখন টিকিটের ব্যবস্থা করার কথা বলেন বিরাট নিজেই। চারুলতা সেই অভিজ্ঞতা নিয়ে বলেন, এজবাস্টনে সে দিনই বিরাট আমাকে বলে, আমাদের আরও তিন ম্যাচ রয়েছে (শ্রীলঙ্কার সঙ্গে রাউন্ড রবিন পর্বের শেষ ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনাল)। এই তিন ম্যাচেই আপনাকে আসতে হবে। তখন আমি ওকে বলি, এখানে তো চলে এসেছি ঠিক আছে। বাকি ম্যাচগুলোর টিকিট নেই আমার কাছে। কে দেবে আমাকে টিকিট? তখনই ওর টিমকে বিরাট বলে দেয়, আমার জন্য টিকিটের ব্যবস্থা করতে।

এরপর অবশ্য কথা রেখেছেন ভারতীয় অধিনায়ক। শনিবার (৬ জুলাই) ভারত শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন অবস্থায় ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি পোস্ট করে নিশ্চিত করেছে, চারুলতা প্যাটেল মাঠে আছেন এবং তিনি খেলা দেখছেন।

একই সঙ্গে চারুলতা প্যাটেলকে বিরাট কোহলির লেখা একটা চিঠিও পোস্ট করেন তারা। এতে লেখা, 'প্রিয় চারুলতা, আমাদের দলের জন্য আপনার ভালোবাসা এবং অনুভূতি আমাদের অনুপ্রেরণা জোগাবে এবং আমি আশা করি আপনি আপনার পরিবারের সাথে এই খেলা উপভোগ করবেন। আপনার জন্য অফুরন্ত ভালোবাসা।'

এর আগে বাংলাদেশ ভারত ম্যাচের পর বিরাট কোহলি টুইটার ও ইনস্টাগ্রামে চারুলতার সঙ্গে তার ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, 'আমাদের সমর্থন করার জন্য সমর্থকদের, বিশেষত চারুলতা প্যাটেলকে ধন্যবাদ জানাই। উনার বয়স ৮৭। কিন্তু এরকম একনিষ্ঠ ও উৎসাহী সমর্থক আমি এর আগে দেখিনি। তাকে দেখে মনে হচ্ছিল বয়স শুধুই সংখ্যা।'

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান