টসে জিতে ব্যাটিংয়ে দ. আফ্রিকা, একাদশে নেই আমলা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টস করছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক-ছবি: সংগৃহীত

walton

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। চলতি বিশ্বকাপে দলের শেষ ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন প্রোটিয়া ওপেনার হাশিম আমলা।

শনিবার (৬ জুলাই) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ দিয়েই দক্ষিণ আফ্রিকার জার্সিতে শেষবারের মতো মাঠে নামছেন লেগ স্পিনার ইমরান তাহির।

সেমিফাইনালের চার দল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি এখন শুধুই আনুষ্ঠানিকতার। তবে দক্ষিণ আফ্রিকার জন্য এই ম্যাচ মর্যাদা আর টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবে শুরু করে টুর্নামেন্টের শেষ সারিতে স্থান পাওয়ার যন্ত্রণা উপশমের সুযোগ। ম্যাচটি জিতে দলের স্পিন লিজেন্ড ইমরান তাহিরকে জয় দিয়ে বিদায়ী উপহার দিতে চাইবে প্রোটিয়ায়ারা।

অন্যদিকে অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি শীর্ষ স্থানে নিশ্চিত করে সেমিফাইনালে পা রাখার উপলক্ষ। এই ম্যাচ জিতলে সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে নিউজিল্যান্ডকে পাবেন অ্যারন ফিঞ্চরা। সবমিলিয়ে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচটি একেবারে অগুরুত্বপূর্ণ নয়। 

এই ম্যাচের দিকে নজর থাকবে বাংলাদেশেরও। কারণ অজিদের কাছে প্রোটিয়ারা হেরে গেলে বাংলাদেশ পয়েন্ট তালিকার সাতে থেকেই ঘরে ফিরবে। নয়তো নেমে যেতে হবে অষ্টম স্থানে।

দক্ষিণ আফ্রিকার একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গেছেন ওপেনার আমলা। তার বদলে সুযোগ পেয়েছেন স্পিনার তাবরেজ শামসি।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জ্যাসন বেহরেনডর্ফ, নাথান লায়ন।

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), র‍্যাসি ভ্যান ডের ডুসান, জেপি ডুমিনি, ডোয়াইন প্রোটিয়াস, আন্দিলে ফেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির, তাবরেজ শামসি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির
প্রিয়া সাহার অভিযোগে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ

প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণ অসত্য: বিপ্লব বড়ুয়া
ছেলেধরা সন্দেহে নারী হত্যা, ৫০০ জনের বিরুদ্ধে মামলা


জামালপুরে বন্যায় ২ শিশুসহ ৫ জনের মৃত্যু
ব্যাডমিন্টন খেলোয়াড়দের ক্রীড়া সামগ্রী দিলেন তথ্যসচিব
সাভারে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবা-দুই ছেলের মৃত্যু
প্রিয়নবী (সা.)-এর শহরের দর্শনীয় ১২টি স্থান