ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

শ্রীলঙ্কা ম্যাচে একাধিক রেকর্ডের সামনে রোহিত-কোহলি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
শ্রীলঙ্কা ম্যাচে একাধিক রেকর্ডের সামনে রোহিত-কোহলি কোহলি-রোহিত। ছবি: সংগৃহীত

ইতিমধ্যেই চারটি শতরান করে কুমার সাঙ্গাকারার এক বিশ্বকাপে করা সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন রোহিত শর্মা। আর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মাত্র ৫৬ রান করলেই তিনি চতুর্থ ব্যাটসম্যান হিসেবে একটি বিশ্বকাপে ৬০০ রানের নজির গড়বেন।

এই রেকর্ডের আগের তিনজন হলেন শচীন টেন্ডুলকার,ম্যাথু হেডেন ও বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া একটি শতরান করলেই বিশ্বকাপে ৬টি সেঞ্চুরি করে তিনি ছুঁয়ে ফেলবেন শচীনকে।

একটি বিশ্বকাপে সর্বাধিক রানের অধিকারি শচীন টেন্ডুলকার। ২০০৩ সালের বিশ্বকাপে ৬৭৩ রান করে তিনি এখনও সেই রেকর্ড অক্ষত রেখেছেন। আর মাত্র ১৩০ রান করলেই সেই রেকর্ড ভেঙে দিতে পারবেন রোহিত। তিনি যে ফর্মে রয়েছেন, তার কাছ থেকে এমন আশা করা যেতেই পারে।

শুধু রোহিত নয়, রেকর্ডের সামনে দাড়িয়ে রয়েছেন স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও। আর মাত্র ৫ রান করলেই তৃতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের গণ্ডি টপকে যাবেন কোহলি। এর আগে এই রেকর্ড রয়েছে শুধুমাত্র শচীন ও সৌরভের। এছাড়া মাত্র ১২ রান করলেই বিশ্বকাপে তিনি দ্বিতীয় ভারতীয় হিসেবে সর্বাধিক রানের অধিকারী হবেন।

শনিবার (০৬ জুলাই) শ্রীলঙ্কাকে হারালেই গ্রুপে এক নম্বর হতে পারে ভারত। সময় ভালো গেলে এই ম্যাচেই চলে আসতে পারে এই সবগুলো নতুন রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এইচএমএস/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa