জানি না কবে অবসর নেব: ধোনি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

walton

ক্রিকেট থেকে অবসর নেওয়ার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এছাড়া জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তিনি কবে অবসর নিবেন সেটিও তিনি জানেন না বলে জানিয়েছেন গণমাধ্যমকে।

শনিবার (৬ জুলাই) শ্রীলঙ্কার বিরুদ্ধে লর্ডসে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নেমেছে ভারত। এই ম্যাচের আগে ভারতীয় এক সংবাদ মাধ্যমকে নিজের অবসর নেওয়ার ব্যাপারে এমন প্রতিক্রিয়াই জানান ধোনি।

নিজের অবসরের ব্যাপারে 'ক্যাপ্টেন কুল' বলেন, ‘আমি জানি না আমি কবে অবসর নেব। তবে অনেকেই চাইছে আমি কালকের ম্যাচের আগেই অবসর নিয়ে নেই।’

অনেকে বলতে ধোনি আসলে কাদের কথা বলেছেন তা স্পষ্ট না হলেও বিশেষজ্ঞদের ধারণা তার আক্রমণের লক্ষ্য ছিল সংবাদমাধ্যম। এছাড়া চারটি বিশ্বকাপ খেলে ফেলা ভারতের সাবেক অধিনায়ক ধোনির অবসর নিয়েও কথা হয়েছে বিভিন্ন মহলে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা ধোনির অবসর নিয়ে এর আগে বলেন, ‘ধোনি কী করবেন তা বলা মুশকিল। বিশ্বকাপের পর তার খেলার সম্ভাবনা কম এটা ঠিক। ধোনি যে ভাবে হঠাৎ তিন ধরনের ক্রিকেট থেকেই অধিনায়কত্ব ছেড়ে দিলেন, ওকে বোঝা কঠিন।’

ভারতের মিডল অর্ডারে এক সময়ের সফল ফিনিশারের মন্থর ব্যাটিং নিয়ে কথা উঠেছে ইতিমধ্যেই। তার দিকে আঙুল তুলেছেন সৌরভ গাঙ্গুলি আর শচীন টেন্ডুলকারও। তবে তিনি যদি নিজে মনে করেন খেলবেন, তা হলে কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহালি যে তাকে বাদ দেবেন না তা বলাই যায়।

আর ঋষভ পন্থের মতো তরুণ তুর্কিরা অপেক্ষায় রয়েছেন। তবে ২০০৪ সালে ভারতীয় ক্রিকেটের উইকেটের পিছনের কঠিন সময় তিনি এসে যে ভরসার জায়গা তৈরি করে ছিলেন, তা আজও অটল।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এইচএমএস/এমকেএম

নরসিংদীতে বাসচাপায় কাঠমিস্ত্রি নিহত 
উদ্যোক্তা হয়ে অন্যকে চাকরি দিন: ইউজিসি চেয়ারম্যান
খুলনা বিভাগীয় সমাবেশের অনুমতি পেলো বিএনপি
বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য দিতে আদালতে ৪ সাক্ষী


আগৈলঝাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবক নিহত
হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে নিয়োগ
‘থর’র হাতুড়ি যাচ্ছে নাতালি পোর্টমানের হাতে
শাবিপ্রবিতে ৯০ গার্বেজ বিন উদ্বোধন
‘ছেলেধরা সন্দেহভাজনদের মারধর না করে পুলিশে দিন’