দেশে ফিরে ‘সিদ্ধান্ত’ নেব: মাশরাফি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা-ছবি: সংগৃহীত

walton

প্রশ্নটা সেই বিশ্বকাপ শুরুর পর থেকেই তোলা হচ্ছে। এটাই যে তার শেষ বিশ্বকাপ তা তো বিশ্বকাপের আগে থেকেই সবার জানা। কিন্তু চূড়ান্তভাবে বুটজোড়া কবে তুলে রাখবেন মাশরাফি, এই প্রশ্নের উত্তর এখনও অজানা। তবে একটা ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি নিজেই। বিশ্বকাপের মিশন শেষে দেশে ফেরার পরই জানাবেন অবসর নিয়ে তার চূড়ান্ত সিদ্ধান্ত।

পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ। আগের ম্যাচগুলোতে যেমন লড়াইয়ের মনোবল দেখা গেছে, এই ম্যাচে সেটাও দেখা যায়নি। বলা যায় অসহায় আত্মসমর্পণ। সেমিফাইনাল থেকে আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটা ছিল মর্যাদার লড়াই, একটা জয় নিয়ে দেশে ফেরার সুযোগ। কিন্তু কিছুই হলো না। 

পুরো আসরেই বাংলাদেশের বোলিং ছিল হতাশাজনক। বিশেষ করে অধিনায়ক নিজেই ছিলেন হতাশার বড় উদাহরণ। ৯ ম্যাচ খেলে মাত্র ১ উইকেট, তার নামের সঙ্গে সত্যিই বেমানান। রান খরচের দিকেই তিনি উপরের দিকেই থাকবেন। অথচ দীর্ঘদিন ধরেই তিনি দলের সেরা বোলার। কিন্তু বিশ্বকাপের আসর শুরু হতেই ফর্ম হারিয়ে ফেললেন। দলও পেলো না কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা।

এমন হতাশাজনক পারফরম্যান্স শেষে পাকিস্তানি ধারাভাষ্যকার ও উপস্থাপক রমিজ রাজা ‘অবসর’ ভাবনা নিয়ে প্রশ্ন করলে উত্তরে মাশরাফি বলেন, ‘আমি বাড়ি যাবো এবং আমার ক্যারিয়ার নিয়ে নতুন করে ভেবে দেখবো। এরপর আমি এটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।' 

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
এমএইচএম

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু, কমেছে স্পেনে
নোয়াখালীতে সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৪জন গুলিবিদ্ধ
করোনায় গুজব: ২০ দিনে র‌্যাবের হাতে গ্রেফতার ৭
করোনা মানুষের সঙ্গে চলে: ডা. মুজিবুর রহমান
হিজড়া সম্প্রদায়কে অর্থ সহায়তা দিল গণসংহতি আন্দোলন


নাটোরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম
ত্রাণের জন্য অপেক্ষা, প্রয়োজন সুষম বন্টন
বগুড়ায় শ্বাসকষ্টে ৭০ বছরের বৃদ্ধের মৃত্যুতে আতঙ্ক
এবছরের সেহরি ও ইফতারের সময়সূচি
চিড়িয়াখানার ৪ হরিণ সাবাড়; দায় নেয়নি কেউ!