কৃতজ্ঞতা জানাতে ধোনির ব্যাটে বিভিন্ন কোম্পানির লোগো

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে আলাদা আলাদা লোগো লাগানো ব্যাট নিয়ে খেলতে দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। এই লোগোগুলি তিনি আগেও ব্যবহার করতেন। কিন্তু এখন আর করেন না। তাহলে হঠাৎ করে পুরনো কোম্পানির লোগো লাগানো ব্যাট নিয়ে কেন নামলেন ভারতের সাবেক অধিনায়ক!

বিশ্বকাপ আসরে ধোনির ধীর গতির ব্যাটিং পারফরমেন্স অবশ্য একটু চিন্তায় রেখেছে ভারতকে। তবে এই ব্যাটিংয়ের মাঝে বারবার ব্যাটের লোগো পরিবর্তন করে চলেছেন তিনি। এবারের ম্যাচগুলোতে বিভিন্ন সংস্থার লোগো লাগানো ব্যাট নিয়ে খেলছেন এই উইকেটরক্ষক।

সাধারণত যে কোন ক্রিকেটারই তাদের স্পনসরের একটি নির্দিষ্ট লোগো ব্যাটে লাগিয়ে খেলেন। ধোনিকেও দেখা যেত ‘রিবক’র লোগো লাগানো ব্যাট নিয়ে খেলতে। কিন্তু এবার তার অন্যথা ঘটছে। ‘রিবক’ ধোনির ব্যাটে দেখা যাচ্ছে অন্যান্য সংস্থার লোগোও।

এ বিষয়ে মহেন্দ্র সিং ধোনির ম্যানেজার অরুণ পাণ্ডে অবশ্য জানিয়েছেন, ধোনি বিভিন্ন সংস্থার লোগো ব্যবহার করলেও তাদের থেকে কোনও অর্থ নিচ্ছেন না। ধোনির এত বছরের ক্রিকেট ক্যারিয়ারে যারা তাকে বিভিন্ন সময় সাহায্য করেছে, তাদের কৃতজ্ঞতা বা ধন্যবাদ জানাতেই এই কাজ করছেন তিনি।

এই ঘটনার পরেই শুরু হয়েছে জল্পনা। হঠাৎ করে কেনই বা এইসব পুরনো কোম্পানির লোগো লাগানো ব্যাট নিয়ে নামছেন ধোনি! কেনই বা এই ধন্যবাদ। তাহলে কি বিশ্বকাপের পরেই অবসর নেবেন মাহি। ধোনির অবসর নিয়ে বিসিসিআইয়ের এক কর্তা যা বলেছেন, সেটাই কি সত্যি!

এই ব্যাপারে মাহির ঘনিষ্ঠজনদের তরফ থেকে অবশ্য অনেকটা একই রকমের কথা বলা হয়েছে। তাদের বক্তব্য, ধোনির সব সিদ্ধান্তই হঠাৎ করে নেওয়া। সে বিশ্বকাপের ফাইনালে নিজের আগে নামা থেকে শুরু করে হঠাৎ করে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেওয়া, সব ক্ষেত্রেই হুট করে সিদ্ধান্ত নেয়। কেউ আগে থেকে আন্দাজ করতে পারেনা। তাই বিশ্বকাপের পরে ধোনি অবসর নেবেন নাকি নেবেন না, সেটা একমাত্র তিনিই জানেন।

দীর্ঘ ১৫ বছর ধরে বহু খ্যাতি ও অর্থ অর্জন করেছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি। তার অধিনায়কত্বেই ভারত টেস্ট র্যাংকিংয়ে এক নম্বর স্থান দখল করেছিল। তিনিই একমাত্র অধিনায়ক, যার হাতে রয়েছে আইসিসি-র সব টুর্নামেন্টের ট্রফি। ক্রিকেটে হেলিকপ্টার শটের প্রবক্তা তিনি। ‘ক্যাপ্টেন কুল’ উইকেটের পেছনে থাকলেও এখনো তার বিরাট কোহলিকে সাহায্য করে যাওয়া বুঝিয়ে দেয় দেশের প্রতি তার দায়বদ্ধতা।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এইচএমএস/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
করোনো: সাতক্ষীরায় মানুষকে ঘরে ফেরাতে কঠোর হচ্ছে পুলিশ
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
খোলা চিঠি: করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 


গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১