৪৪ বছর আগের রেকর্ডে ভাগ বসালেন মোস্তাফিজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজুর রহমান/সংগৃহীত ছবি

walton

গত ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়ে সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি। এবার পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে দুই ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েন মোস্তাফিজ।

শুধু তাই নয়, বিশ্বকাপ ইতিহাসে মোস্তাফিজ দ্বিতীয় বোলার হিসেবে পরপর দুই ম্যাচে পাঁচ উইকেট নেন। এর আগে ১৯৭৫ বিশ্বকাপে গ্যারি গিলমোর প্রথম এই কীর্তি গড়েন। সেই বিশ্বকাপে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ উইকেট নেন এই অজি পেসার। আর মোস্তাফিজ নিলেন ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

এছাড়া প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ও সবমিলিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন মোস্তাফিজ। তিনি অনার্স বোর্ডে নাম লেখানো ১২তম বোলার। 

এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে অনার্স বোর্ডে নাম লেখান টাইগার ওপেনার তামিম ইকবাল। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে তামিম সেঞ্চুরি করে এই কীর্তি গড়েন। এছাড়া আজকের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম তোলেন পাকিস্তানি ব্যাটসম্যান ইমাম-উল-হক।

এছাড়া, ৮ ম্যাচে ২০ উইকেটে নিয়ে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মোস্তাফিজ। ২৪ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
আরএআর/এমএইচএম

হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ
গোডাউন থেকে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার
৪০০ পরিবহন শ্রমিককে খাবার দিলেন ফারাজ করিম
সার্কভুক্ত দেশের বাণিজ্য ক্ষতি পোষাতে ৫ সুপারিশ
ইসরায়েলে করোনা আক্রান্ত বেড়ে প্রায় ১০ হাজার, মৃত্যু ৭১


করোনা প্রতিরোধে দোষারোপ নয়, একযোগে কাজ করতে জাসদের আহ্বান
বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা অনুপ্রেরণা হিসেবে দেখছেন আকবর
গৃহহীনদের অস্থায়ী আবাসনের দাবি গণসংহতি আন্দোলনের
করোনায় আক্রান্ত মার্কিন রণতরী থিওডোর রুজভেল্টের ২৮৬ নাবিক
নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে ফখরুলের চিঠি