সাকিবের চাই আর ১৯ রান!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

walton

দল বাংলাদেশ এরই মধ্যে বাদ পড়ে গেছে সেমিফাইনালের দৌড় থেকে। কিন্তু সাকিব আল হাসান আছেন এখনও আলোচনায়। দুর্দান্ত একটি টুর্নামেন্ট পার করছেন ব্যাটে-বলে। বিশ্বসেরা এই অলরাউন্ডারের নামের পাশে জ্বলজ্বল করছে ৫৪২ রান। যা এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান। 

দল বাদ পড়ে গেছে বিশ্বকাপ থেকে কিন্তু সাকিবের পাওয়ার আছে আরও কিছু। আর মাত্র ১৯ রান নিজের নামের পাশে যোগ করতে পারলেই বিশ্বকাপের সেরাদের সেরা তালিকায় নাম উঠে যাবে এই অলরাউন্ডারের। 

আর ১৯ রান করলেই সাকিব বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রানের মালিকের ১০ জনের খাতায় ঢুকে যাবেন। এই তালিকায় উপরের দিকে আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকার, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। আর ১৮ রান করলে সব বিশ্বকাপ মিলিয়ে সাকিবের মোট রান হবে ১‌১০০। সম্ভাবনা আছে তার আরও একটি বিশ্বকাপ খেলার।

সে হিসেবে শুক্রবারের ম্যাচে দুর্ভাগ্যক্রমে সাকিবের ব্যাটে রান না আসলেও পরের বিশ্বকাপে ঠিকই সাকিব উঠে যাবেন বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে।

২২৭৮ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার পরে ১৭৮৩ রান নিয়ে রিকি পন্টিং, ১৫৩২ রান নিয়ে কুমার সাঙ্গাকারা, ১২২৫ রান নিয়ে ব্রায়ান লারা ও ১২০৭ রান নিয়ে এবি ডি ভিলিয়ার্স অবস্থান করছেন। 

সাকিবের উপরে যারা আছেন তাদের মধ্যে সবাই আছেন অবসরে। তাই পরের বিশ্বকাপে সাকিবের সামনে সুযোগ থাকছে নিজেকে এই তালিকার উপরের দিকে নিয়ে যাওয়ার।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
গাজীপু‌রে ইয়াবাসহ আটক ২
মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতাকর্মীরা
৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’
পটিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জন হাসপাতালে ভর্তি
পুলিশের অনুমতি না পাওয়ায় হচ্ছে না বিএনপির র‌্যালি


রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট
বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়