ইকরাম-রহমতের জুটি ভাঙলেন ব্রাথওয়েট

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩১২ রানের টার্গেটে ভাল সূচনা করেছে আফগানিস্তান। শুরুতেই অধিনায়ক গুলবাদিন নাঈবকে হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে আফগানদের সঠিক পথেই নিয়ে যান রহমত শাহ ও ইকরাম আলী খিল। দুজনেই তুলে নন অর্ধশতক। 

তবে ভয়ঙ্কর হয়ে ওঠা দু’জনর ১৩৩ রানের জুটি ভাঙেন কার্লোস ব্রাথওয়েট। ৭৮ বলে  ৬২ রান করে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন রহমত।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮.৪ ওভারে ২ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ১৫২ রান। ব্যাটিংয়ে আছেন ইকরাম (৭২) এবং নাজিবুল্লাহ জাদরান (৯)। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ক্রিস গেইল ব্যক্তিগত ৭ রানে দৌলত জাদরানের বলে উইকেটে পেছনে ক্যাচ দেন। এর ফলে দুটি রেকর্ড হাতছাড়া হয় এই ব্যাটিং দানবের। ক্যারিবীয়দের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রানের তালিকায় ব্রায়ান লারাকে ছাড়িয়ে যেতে প্রয়োজন ছিল ১৮ রান অার বিশ্বকাপে সর্বোচ্চ রানে ক্যারিবীয়দের হয়ে লারাকে টপকাতে প্রয়োজন ছিল ৪৭ রান।

গেইলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে অবশ্য উইন্ডিজকে খেলায় ফেরান এভিন লুইস ও শাই হোপ জুটি। দু’জনে যোগ করেন ৮৮ রান। লুইস অর্ধশতক তুলে ৫৮ রান করে রশিদ খানের শিকারে পরিণত হন।

তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন হোপ ও শিমরন হেটমায়ার। ৬৫ রান আসে তাদের ব্যাট থেকে। দলীয় ১৭৪ রানে হেটমায়ার ৩৯ রান করে জাদরানের দ্বিতীয় শিকারে পরিণত হন। তবে অন্যদিকে সেঞ্চুরির আশা জাগিয়েও তা মিস করেছেন হোপ। ৭৭ রান করে নবীর বলে রশিদ খানের হাতে ধরা পড়েন তিনি।

এরপর ইনিংসের বাকি অংশটুকু টেনে নেওয়ার দায়িত্ব নেন নিকোলাস পুরান ও অধিনায়ক জেসন হোল্ডার। তাদের ঝড়ো গতির ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে হাঁটতে থাকে উইন্ডিজ। পঞ্চম উইকেট জুটিতে আসে ১০৫ রান। পুরান ৪৩ বলে ৫৮ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। তার ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ১ ছক্কায়।

হোল্ডার ৩৪ বলে ৪৫ রান করে সাঈদ শারজাদের বলে জাদরানের তালুবন্দি হন। এরপর কার্লোস ব্রাথওয়েট ৪ বলে ১৪ রান করলে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

আফগান বোলার জাদরান ২টি এবং শারজাদ, নবী ও রশিদ নেন ১টি করে উইকেট। 

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
আরএআর/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ


আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা