বিনামূল্যে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দেখবে শিশুরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লর্ডস ক্রিকেট গ্রাউন্ড: ছবি-সংগৃহীত

walton

বিশ্বকাপে বাংলাদেশের কোনো ম্যাচই এখনো ফাঁকা গ্যালারি দেখেনি। তবে এবার দেখা যেতে পারে ভিন্ন চিত্র! অন্যান্য ম্যাচগুলোর তুলনায় বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচের টিকেটের মূল্য বেশি নির্ধারণ করা হয় অনেক আগে থেকেই। আর শেষদিকে এসে বাংলাদেশের সাথে পাকিস্তানও প্রায় ছিটকে গেছে সেমিফাইনাল থেকে।

এমন হিসেব নিকেষে দুই দলের সমর্থকরা মাঠে বসে ম্যাচ দেখার আগ্রহ হারিয়ে ফেলেছেন। অথচ ম্যাচের ৫০ শতাংশ টিকেট এখনো রয়ে গেছে অবিক্রিত। এ অবস্থাতেই শুক্রবার (৫ জুলাই) লর্ডসে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি।

এর আগে ২০১৭ সালে প্রমীলা বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল লর্ডসে। সেবার ভারতকে হারিয়ে শিরোপা জিতে স্বাগতিক ইংল্যান্ড। যদিও ঐ ম্যাচটি দেখতেও আগ্রহী ছিলেন না দর্শকরা! সেদিনের ফাঁকা গ্যালারি এখন যেন আবার নতুন করে ভাবাচ্ছে এই ভেন্যুর দায়িত্বে থাকা মের্লবোন ক্রিকেট ক্লাবকে (এমসিসি)।

তবে ভেন্যু কর্তৃপক্ষ জনিয়ে দিয়েছেন, অর্ধেক টিকিট বিক্রি না হলেও ফাঁকা থাকবে না স্টেডিয়ামের চেয়ার। গ্যালারির চেহারার পরিবর্তন আনতে তাই বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে শিশুদের বিনামূল্যে খেলা দেখার সুযোগ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।

এ বিষয়ে এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার জানান, ইংল্যান্ড ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলায় আশাহত হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। আর এ কারণে এই ম্যাচের বাকি টিকেট বিক্রির সম্ভাবনাও কম। ২০১৭ সালের পুনরাবৃত্তি হলে ‘সুনাম ক্ষুণ্ণ’ হবে এমসিসির। তাই নিজেদের সুনাম রক্ষার্থে বিনামূল্যেই দেওয়া হবে ম্যাচ দেখার সুযোগ, তবে তা শুধু শিশুদের জন্য।

ইতোমধ্যেই শিশুদের এই ম্যাচ উপভোগের জন্য ২৫০টি স্কুলে পাঠানো হয়েছে আমন্ত্রণপত্র। আর এই উদ্যোগ গ্যালারির চেহারার পরিবর্তন ঘটানোর পাশাপাশি নতুনদের স্মরণীয় অভিজ্ঞতা উপহার দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
দর্শকশূন্য বিপিএলের উদ্বোধনী ম্যাচ
রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়
মানব উন্নয়ন সূচকে একধাপ এগিয়েছে বাংলাদেশ
রায় ঘোষণার আগে যা বললেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল
মোবারক হোসেন খান’র ছেলে রাজিতের সুরে গাইলেন ডলি


টিপুর দ্রুত ফাঁসি চান সাক্ষী ও শহীদ পরিবারের সদস্যরা
সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি: ড. মোমেন
কুষ্ঠরোগীদের সমাজ-চাকরিচ্যুতি নয়, চিকিৎসা করাতে হবে
বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ