বাংলাদেশের বিপক্ষে অসম্ভবকে সম্ভব করতে চান ইমাম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইমাম-উল-হক-ছবি:সংগৃহীত

walton

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে পাকিস্তানকে সর্বোচ্চটা দিলেও চলবে না, বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দিতে হবে আরও অন্য কিছু। তবে অসম্ভব সমীকরণের এই ম্যাচটি সম্ভব করতে চান দলের তরুণ ওপেনার ইমাম-উল-হক।

আসরে রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (৫ জুলাই) মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। শেষ চারে যেতে হলে পাকিস্তানকে বাংলাদেশর বিপক্ষে কেবল জিতলেই হবে না, হারাতে হবে ৩১৬ রানের বিশাল ব্যবধানে। অর্থাৎ পাকিস্তান যদি ৪০০ রান করে তবে বাংলাদেশকে অলআউট করতে হবে মাত্র ৮৪ রানে! অথচ ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোনো দলই এখন পর্যন্ত ২৯০ রানের বেশি ব্যবধানে হারেনি।

পাশাপাশি বিশ্বকাপে সাকিব-মোস্তাফিজরা যেভাবে খেলেছেন তাতে এমন আকাশ-কুসুম চিন্তা না করাই ভালো। এছাড়া বাংলাদেশ যদি টসে জিতে আগে ব্যাটিং নেয়, তবে সেখানেই শেষ হবে পাকিস্তানের স্বপ্ন।

লর্ডসে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আগে ইমাম বলেন, ‘সেমিফাইনালে না যাওয়া নিয়ে আমরা চিন্তা করছি না। শেষ চারে যাওয়ার লড়াইয়ে সর্বোচ্চটা দিয়েই খেলতে হবে। তবে যদিও এতে সম্ভব না হয় তাহলে ইতিবাচক ক্রিকেট খেলতে হবে।’

এর আগে মঙ্গলবার (০২ জুলাই) বাংলাদেশের সেমিতে যাওয়ার স্বপ্ন কেড়ে নিয়েছে ভারত। আর পাকিস্তানের সমীকরণ কঠিন করে দিয়েছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ।

রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে ইংলিশদের বিপক্ষে জিতলে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে শেষ চারে যেতো কিউইরা। কিন্তু বুধবার (০৩ জুলাই) কেন উইলিয়ামসনদেরকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে সেমিতে উঠেছে স্বাগতিক ইংল্যান্ড। 

৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে নিউজিল্যান্ড। ৮ ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তান। কিন্তু নেট রান রেটে ব্ল্যাক ক্যাপসদের চেয়ে অনেক পিছিয়ে সরফরাজ আহমেদরা। নিউজিল্যান্ডের নেট রান রেট +০.১৭৫। আর পাকিস্তানের -০.৭৯২।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বিঅ্যান্ডজি এলিভেটরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
চাকরিদাতা ও প্রত্যাশীদের মিলনমেলা ইস্ট ডেল্টায়
‘কর্ণফুলী টানেল দেশের প্রবৃদ্ধিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে’
‘মেয়র-সিডিএ চেয়ারম্যান নেই কেন’ প্রশ্ন মন্ত্রী তাজুলের
বিজ্ঞান কলেজে বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা


সীমান্তে হত্যার প্রতিবাদে জাবি ছাত্রের অনশন
ইংলিশ বোলারদের সামনে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা
‘পরিবেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’
অরুণ জেটলি-সুষমা স্বরাজ-জর্জ ফার্নান্দেজ পদ্মবিভূষণে ভূষিত
প্রজাতন্ত্র দিবসে বিজিবিকে মিষ্টি উপহার বিএসএফের