নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি উইন্ডিজ-আফগান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

walton

একাধিক ম্যাচ হেরে ইতোমধ্যে বিশ্বকাপ আসর থেকে বিদায় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান। তবে রাউন্ড রবিনে দুই দলেরই বাকি আছে আরো একটি ম্যাচ। সেই ম্যাচেই মুখোমুখি হবে গুলবাদীন নাঈব আর জেসন হোল্ডারের দল।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের শেষ ম্যাচে লিডসের হেংডিংলিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। পয়েন্ট টেবিলের  তালিকার ৯ম স্থানে থাকা ক্যারিবীয়দের একটি জয় থাকলেও এখনো শূন্য আফগানদের খাতা। তবে নিজেদের শেষ ম্যাচটি জয় দিয়েই শেষ করতে চায় উভয় দল।

এবারে বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত ছিলো ক্যারিবীয়ানদের। প্রথম ম্যাচে তাদের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। এরপর আর জয়ের দেখা পায়নি ক্রিস গেইল-শাই হোপরা। তাইতো এবারের বিশ্বকাপে সেমির আশা অনেক আগেই শেষ হয়েছে তাদের। তবে শেষ ম্যাচটি আফগানদের বিপক্ষে জয় দিয়ে শেষ করতে চায় সাবেক চ্যাম্পিয়নরা। 

অপরদিকে আসরে ভালো করার আশা নিয়ে শুরু করা বিশ্বকাপের আন্ডার ডগ আফগানিস্তান এখনও জয়ের মুখ দেখেনি একটি ম্যাচেও। তাদের পরাজয়ের শুরুটা নিজেদের প্রথম ম্যাচে অজিদের বিপক্ষে। এরপর মাঠের বাইরে হুংকার দিলেও কাজের কাজটি করতে পারেনি নবী-রশিদরা। তাই ক্যারিবীয়দের বিপক্ষে জয় না পেলে শূন্য হাতেই ফিরতে হবে আফগানদের। 

দুই দলের ওয়ানডে মুখোমুখি পরিসংখ্যানে ৫ বারের দেখায় তিনটিতে জয় আফগানদের। অন্যদিকে একটি ম্যাচের ফলাফল না হলেও ক্যারিবীয়দের জয় মাত্র একটিতে। যেখানে বিশ্বকাপের কোয়ালিফাই এর মুখোমুখিতেও হেরেছিলো ওয়েস্ট ইন্ডিজ। তবে পরিসংখ্যানের হিসেব বাদ দিয়ে এবার দু’দলই চাইবে জয়টা নিজেদের করে নিতে। অন্তত একটু সুখ স্মৃতি নিয়ে মহারণের মাঠ ছাড়তে।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, শেল্ডন কটরেল, ক্রিস গেইল, শাই হোপ (উইকেটরক্ষক), ওশানে টমাস, কেমার রোচ, ফ্যাবিয়ান অ্যালেন, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার এবং নিকোলাস পুরান। 

আফগানিস্তান  সম্ভাব্য একাদশ: গুলবাদীন নাঈব (অধিনায়ক), নুর আলী জাদরান, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারী, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, মুজিব উর রহমান।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
৭ ডিসেম্বর হানাদার মুক্ত হয় চুয়াডাঙ্গা
পঞ্চম জাতীয় যন্ত্রসঙ্গীত শিল্পী সম্মিলন অনুষ্ঠিত
৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস
রোটারি ইন্টারন্যাশনালের টিআরএফ সেমিনার
৭ ডিসেম্বর নালিতাবাড়ী মুক্ত দিবস


হোয়াটস অ্যাপ আইডি হারাচ্ছেন কাশ্মীরের ব্যবহারকারী
কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর
জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন শনিবার
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, টেলিপ্যাবের নিন্দা
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম